সমুদ্র বন্দরে আজও ৩ নম্বর সংকেত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৪:৩৮ পিএম
ছবি: সংগৃহীত

মৌসুমি বায়ুর সক্রিয়তায় সারা দেশে বৃষ্টির প্রবণতা আরও দুদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। পাশাপাশি সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত ꦜবহাল রাখা হয়েছে।

মঙ্গলবার (১৯🃏 অক্টোবর) এসব তথ্য জানান আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. রুহুল কু❀দ্দুছ। 

আবহ🤪াওয়াবিদ মো. রুহুল কুদ্দুছ জানান, সোমবারের মতোই থা𒊎কতে পারে আজকের আবহাওয়া। তবে কিছুটা বৃষ্টির পরিমাণ কম হতে পারে। 

এদিকে আবহাওয়া অফিস জানায়, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর𝓀কে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করার পরামর্শ দেওয়া হচ্ছে। বৃষ্টির প্রবণতা আরও দুদিন থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনস💮িংহ, ঢাকা, খুলনা, বরিশাল,🍨 চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ঝোড়োবৃষ্টি এবং বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কয়েকটি অঞ্চলে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূল এবং এর কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে তেলেঙ্গানা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বাဣয়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু দেশের অন্যত্র মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মোটামুটি দুর্বল অবস্থায় রয়েছে।