টিসিবির ট্রাকে পেঁয়াজ ৩০ টাকা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১, ১০:৪৯ এএম

পাইকারী ও খুচরা বাজারে পেয়াজের দাম যখন উর্দ্ধোমুখী তখন একমাত্র ভরসা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। জনগণের সুবিধার্থে টিসিবির ভ্রাম্যমান ট্রাকেꦜ পেঁয়াজ𒀰 বিক্রি হচ্ছে ৩০ টাকায়।  

সোমবার (১১ অক্টোবর) সকাল থেক⛎ে টিসিবি ভ্রাম্যমাণ ট্রাকে তুরস্ক থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে।

দেশের বাজারে বর্তমানে পেঁয়াজের দাম অস্বাভাবি🦹ক বেড়ে গেছে। নিম্ন ও মধ্যবিত্তদের কথা চিন্তা করে কমদামে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

এর আগে রোববার (১০ অক্টোবর) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির জানান, টিসিবির আꦗমদানি করা তুরস্কের পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসেছে। ট্রাকসেলে🐼 পেঁয়াজের বরাদ্দ বাড়ানো হবে। প্রতি ট্রাকে ৭০০ কেজি করে পেঁয়াজ বরাদ্দ থাকবে। চাহিদা অনুযায়ী পর্যায়ক্রমে বরাদ্দ বাড়ানো হবে। এছাড়াও পেঁয়াজের সঙ্গে সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি বিক্রি অব্যাহত থাকবে।"

এদিকে দুর্গাপূজা উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল রাখতে ৬ অক্টোবর থেকে টিসিবি পণ্য বিক্রি করছে।আগামী ২৮ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম 💧চলবে। প্রতি শুক্রবার টিসিবি পণ্য বিক্রি বন্ধ থাকবে।

টিসিবি বর্তমানে প্রতি কেজি চিনি ও মস♊ুর ডাল বিক্রি করছে ৫৫ টাকায়। সয়াবিন তেল ১০০ টাক♍া লিটার। ক্রেতারা জনপ্রতি  সর্বোচ্চ দুই কেজি চিনি, মসুর ডাল ও তেল এবং ৪ কেজি পেঁয়াজ কিনতে পারছেন।