অবশেষে সৈয়দপুরবাসীর স্বপ্নপূরণ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৪:২২ পিএম

সৈয়দপুর-কক্সবাজার রুটে প্রথমবারের মতো চালু হয়েছে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট। যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করেই নতুন এ রুটে বিম💎ান চলাচল শুরু হয়েছে।

প্রথম অবস্থায় সপ্তাহে এক দিন সৈয়দপুর থেকে কক্সবাজারে সরাসরি ফ্লাইট চলাচল করবে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। এতে দেশীয় পর্যটন বিকাশের আশা কর্তৃপক্ষের💦।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর ১২টা ১০ মিনিটে প্রথমবারের মতো ৭৪ জন যাত্রী নিয়ে বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিমান নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায়। পর্যটন নগরী কক্সবাজ🥀ারের সঙ্গে উত্তরবঙ্গের🐎 জেলাগুলোকে আকাশপথে সরাসরি ফ্লাইট সংযুক্ত করার মধ্য দিয়ে দেশিয় পর্যটন বিকাশের নতুন দিগন্তের উন্মোচন হলো। এতে খুশি কক্সবাজারগামী পর্যটকসহ যাত্রীরা।

এ প্রসঙ্গে যাত্রীরা জানান, সৈয়দপুরবাসীর স্বপ্ন আজ পূরণ হলো। এর জন্য আমরা আ🌠নন্দিত। সৈয়দপুর থেকে কক্সবাজার যেতে আমাদের কমপক্ষে ১৮ থেকে ১৯ ঘণ্টা সময় লাগে। সে ক্ষেত্রে বিমানে গেলে ১ থেকে দেড় ঘণ্টায় চলে যেতে পারব।

সৈয়দপুর-কক্সবাজার রুটে প্রথমবারের মতো সরাসরি ফ্লাইটের আনুষ্ঠান🌟িক উদ্বোধন করেন রেলমন্ত্রী।

এ বিষয়ে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম বলেছেন, “শুধু বিমান নয়, রেলযোগে এ অঞ্চলের মানুষ যেন সরাসরি কক্সবাজারের সঙ্গে যুক্ত হতে পারে আমরা তা নিশ্চিত করব। আগামী বছর ডিসেম্বর পর্যন্ত আমরা রেলযোগে সৈয়দপুর ও কক্সবাজারকে সংযুক্ত🀅 করব।”

এ সময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসহ স্থানীয় সংসদ সদস্য ও বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।