রেইনট্রি ধর্ষণকাণ্ড: ৫ আসামির জামিন বাতিল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১, ০৫:৫৬ পিএম

রাজধানীর বনানী💦র রেনট্রি হোটেলে 🐭শিক্ষার্থী ধর্ষণের মামলার রায় ঘোষণা ৫ জনের জামিন বাতিল

রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় আপন জুয়েলার্সের কর্ণধার দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ জনের জামি🌊ন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে মামলার রায় ঘোষণার জন্য আগামী ১২ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

রোববার (৩ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম কামরুন্নাহারের আদালতে উভয়পক্ষের য🐽ু♐ক্তি উপস্থাপন শুনানি শেষে রায় ঘোষণার জন্য এ তারিখ নির্ধারণ করেন।

বাদীপক্ষে সহায়তাকারী আইনজীবী ফারুক আহাম্মদ বলেন, সাফাত আহমেদসহ পাঁচজন আসামি জামিনে ছিলেন। তাদের জামিন বাতিল করে হাজতে পাঠানোর আদেশ দেন আদাল🉐ত। মামলার অন্য ৪ আসামি হলেন সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিম, সাফাতের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোস♓েন।

২০১৭ সালের ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরಌিদর্শক ইসমত আরা এমি পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন। ওই বছরের ১৯ 🅺জুন একই ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন।

জানা যায়, ২০১৭ সালের ২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত অভিযুক্তরা মামলার বাদী, তার বান্ধবী ও বন্ধুকে আটকে রাখে। অস্ত্র দেখিয়ে ভয় প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালাগাল করেন। বাদী ও তার বান🔴্ধবীকে জোর করে একটি কক্ষে নিয়ে যায় তারা। বাদীকে সাফাত আহমেদ ও তার বান্ধবীকে নাঈম আশরাফ একাধিকবার ধর্ষণ করে।

মামলাটিতে গত ৫ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থꦡাপন করেন। রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড দাবি করা হয়। এরপর আসামিপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। এদিন সর্বশেষ আসামি সাফাত আহমেদে♒র বন্ধু সাদমান সাকিফের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।

গত ২৯ আগস্ট আত্মপক্ষ শুনানিতে সাফাতসহ ৫ আসামি নিজেদের নির্দোষꦓ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।