‘মোটরসাইকেল-ইজিবাইকে দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১, ০২:৩৯ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্🌸ত্রী ওবায়দুল কাদের বলেন, “গত অর্থবছরের চেয়ে এ বছর মোটরসাইকেল ও ইজিবাইকের কারণে সড়ক দুর্ঘটনা ৪০ ভাগ বে💦ড়ে গেছে। তাই সড়ক নিরাপত্তা আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ইস্যু। বিশ্বব্যাংকও এ ব্যাপারে সতর্ক।”

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে গাজীপুর সড়ক বিভাগের আওতা🐼ধীন ছয়টি সেতু ও মানিকগঞ্জ সড়ক বিভাগের আওতাধীন তিনটি সেতুর উদ্বোধন অ♊নুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এ কথা বলেন।

সারাদেশে চলমান সড়ক এবং সেতুর কা🔯জ দ্রুত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের৷

এ সময় করোনাকালের ধীরগতিౠ এখন পুষিয়ে দিতে হবে উল্লেখ করে কাদের বলেন, “আগামী বছর পদ্মাসেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল ও বিআরটি প্রকল্প উদ্বোধন করা হবে।”

এছাড়া দেশে প্রায় ৭২টি সেতু নির্মাণাধীন রয়েছে৷ এসব কাজ সম্পূর্ণ হলে যোগায💞োগ খাতে বৈপ্লবিক পরিবর্তন হবে বলে জানান তিনি।

এ সময় বর্তমান সরꦑকারের উন্নয়ন কাজের বিবরণ দিয়ে মন্ত্রী বলেন, “ফরিদপুর থেকে কুয়াকাটা পর্যন্ত এখন আর কোনো ফেরির দরকার নাই। পায়রাসহ সবগুলো সেতু নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী অর্থবছরে পদ্মা সেতু, গাজীপুরের বাস র্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পসহ বেশ কয়েকটি বৃহৎ প্রকল্পের কাজ শেষ হবে।”

এর আগে মন্ত্রী ঢাকা বিভাগের কামাড়পাড়া, ধলাগড়া, পাথরধারা꧅, শালদহপাড়া, ফুলবাড়িয়া ও বেগুনবাড়ি এই ছয়টি সেতু উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সংসদ সদস্য বেনজির আহমদ, 🐻সড়ক পরিবহন সচিব মো. নজরুল ইসলাম।