র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে যুক্তরাষ্ট্রকে অনুরোধ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০২:২৯ পিএম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা দ্রুত তুলে🌟 নিতে যুক্তরাষ্ট্রকে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শুক্রবার (৭ অক্টোবর) রাতে ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শেরম্যানের সঙ্গে বৈঠককালে এ অনুরোধღ জানানো হয়। বৈঠকে তারা বিভিন্ন দ্বিপক্💎ষীয় বিষয় এবং অভিন্ন বৈশ্বিক স্বার্থ সংশ্লিষ্ঠ বিষয় নিয়ে আলোচনা করেন।

শনিব♔ার (৮ অক্টোবর) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বৈ🍒ঠকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রতি যুক্তরাষ্ট্রের মানবিক সহ✱ায়তা এবং মিয়ানমারে রোহিঙ্গাদের প্রত্যাবাসন ইস্যুতে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার প্রশংসা করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এ সময় মহামারি মোকাবিলায় প্রায় ৮৮ মিলিয়ন কোভিড-১৯ ভ্যাকসিন ডোজ সরবরাহ করে বাংলাদেশকে সহায়তা দেওয়ার জন্য মার্কিন সরকারকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। সুষ্ঠু এবং টেকসই এলডিসি গ্র্যাজুয়ꦡেশন অর্জনে এলডিসি সম্পর্কিত বিষয়ে ডব্লিউটিওতে মার্কিন সহায়তাও কামনা করেন শাহরিয়ার আলম।

এছাড়া গত ৪ অক্টোবর মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দায়িত্ব পালনকালে নিহত ৩ বাংলাদেশি শান্তিরক্ষীর প্রতি সমবেদনা জানান মার্কিন পরর🦄াষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শেরম্যান।