‘জিয়ার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান বানানো’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৬:১৬ পিএম

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাংলাদে๊শকে পাকিস্তানি ভাবধারার দিকে নিয়ে যাওয়ার উদ্দেশ্য ছিল বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ ম🌸ন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘মুক্তিয🐈ুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা এবং সন্তান ও প্রজন্মের করণীয় শী🧔র্ষক’ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

একাত্তরে আমরা সবাই মিলে পাকিস্তানিদের বিরুদ্ধে যুদ্ধ করেছি জানিয়ে মোস্তফা জব্বার বলেন, “বঙ্গবন্ধু এই পাকিস্তানপন্থীদের সামাল দিতে পারলেও জি🙈য়াউর এসে ঠিক তার উল্টো করে দেন।”

মন্ত্রী বলেন, “একাত্তরে পাকিস্তানি রুপির মূল্য ভারতীয় মুদ্রার মূল্যের চেয়েও কম ছিল। এখন পাকিস্তা🐎নের রুপির মূল্য বাংলাদেশের টাকার মানের অর্ধেক।”

ভাষার ভিত্তিতে বাংলাদেশ রাষ্ট্র গঠিত হয়েছে উল্লেখ করে মোস্তাফা জব্বার আরও বলেন, “আমরা জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও গণতন্ত্রের ওপর ভিত্তি করে রাষ্ট্র পরিচালনা করছি। দেশে নানা ধর্মের মানুষ আছে। তার মধ্যে সংখ্যাগরিষ্ঠ মুসলিম, তারপর হিন্দু। এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীর বাস রয়েছে এ দেশে। সবাই প্রত্যেকে ধর্মক🔯ে সম্মান করে ও নিজেদের ধর্ম পালন করেন।”

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মনিরুল হকের সভাপতিত্ব🦩ে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য অধ্যাপক নাসির উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সদস্য ব⛄ীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহম্মেদ (সালু)।