সবাইকে ধৈর্য ধরতে বলল ডিপিডিসি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ০৪:৫৫ পিএম

বিদ্যুৎ সরবরাহের জাতীয় গ্রিডে বিপর্যয়ে রাজধানী ঢাকাসহ দেশের অনেক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। বিদ্যুতের এই বিপর্যয় কাটিয়ে উঠতে কত সময় লাগবে, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্🐲ছে না। এ অবস্থায় সবাইকে ধ🐼ৈর্য ধারণ করার অনুরোধ জানিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।  

মঙ্গলবার (৪ অক্টোবর) নিজেদের ভের♛িফায়েড ফেসবুক পেজে পোস্ট করা এক ব🐻িশেষ ঘোষণায় এ অনুরোধ জানানো হয়েছে।

ডিপিডিসি তাদের ফেসবুক পেজে লিখেছে—

জাতীয় গ্রিড হতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ডিপিডিসির আওতাধীন এলাকায় সাময়িক বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বিদ্যুৎ সরবরাহের পুনরুদ্ধারের কাজ চলছে। বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু হলে ডিপিডিসির আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। গ্রাহকের সাময়িক অসুবিধার জন্য ডিপিডিসি আন্তরিকভাব👍ে দুঃখিত এবং ধৈর্য ধারণ করার বিনীত অনুরো🐼ধ করা হল।

জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ অঞ্চলের অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তবে কোন গ্রিডে সমস্যা দেখা দিয়েছে, তা এখনো চিহ্নিত করা সম্ভব হয়নি বলে জানিয়🅺েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিদ্যুৎ বিতরণে সরকারি কোম্পানি পাওয়ার গ্রিডের এক শীর্ষস্থানীয় কর্মকর্তা জানান, এই গ্রিডের আওতায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ অঞ্চলে বিদ্যুꦕৎ সরবরাহ করা হয়। ফলে এই চার বিভাগের বিদ্যুৎ নেই বললেই চলে।

তিনি আরও জানান, বিদ্যুৎ সরবরাহ আবার চালু করতে বেশ কয়েক ঘণ্টা সময় লাগবে। কারণ, গ্রিড বিপর🅺্যয় হলে সব বিদ্যুৎকেন্দ্র স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায়। তার প্রতিটি ম্যানুয়ালি চালু করতে হয়।

অপর দিকে, পিডিবি জানিয়েছে, জাতীয়🔯 গ্রিডে বিপর্যয় দেখা দিয়েছে। এর কারণে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় প্রায় ১ ঘণ্টা ধরে ✱বিদুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ডিপিডিসি ও ডেসকো🍷 সূ🐻ত্রে জানা গেছে, মঙ্গলবার বেলা ২টা ৫ মিনিট থেকেই পুরো ঢাকায় বিদ্যুৎ নেই। দ্রুত বিদ্যুৎ সরবরাহের চেষ্টা করছে পিজিসিবি।