‘কিছু লোক দেশে অপকর্ম করে বিদেশে ভেগে গেছে’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ১০:৪৮ এএম

আমাদের দেশের কিছু লোক অপকর্ম করে বিদেশে ভেগে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “অপকর্ম ওকরে বিদেশ পালিয়ে গেয়ে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্র🌄চার করা হচ্ছে।”

শনিবার (১ অক্টোবর) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে হোটেল র꧂িজ কার্লটনে নেতা-কর্মীদের সঙ্গে🐓 মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র মানবাধিকার-মানবতার কথা বলে কী করে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, “জাতির পিতার হত💎্যাকারী রাশেদ চৌধুরী এখনো যুক্তরাষ্ট্রেই রয়ে গেছে। তাকে ফেরত দেওয়ার জ🐭ন্য বারবার দেশটিকে অনুরোধ জানানো হচ্ছে। অথচ সেই যুক্তরাষ্ট্র মানবাধিকার-মানবতার কথা বলে। কী করে এই খুনিকে আশ্রয় দিয়ে রেখেছে?”

নেতা-কর্মীদের উদ্দে𝔉শে প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশের মানুষ হয়ে তারা যে মিথ্যা অপবাদগুলো ছড়াচ্ছে, এসবের জবাব ঠিকমতো দিতে হবে। আমরা রাতদিন খেটে বাংলাদেশের উন্নয়ন 🌃করার চেষ্টা করি। আর এরা বিদেশে বসে দেশের ক্ষতি করার চেষ্টা করে যাচ্ছে।”

গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশ আজ উন্নয়নের স্তরে উন্নীত হয়েছে উল্লেখ করে প🌃্রধানমন্ত্রী বলেন, “প্রবাসী নেতাকর্মীদের যার যা যোগাযোগ রয়েছে বিদেশে, ♏তাদের সঙ্গে এ বিষয়ে (রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর বিষয়ে) কথা বলতে হবে। বিশেষ করে এখানকার যারা জনপ্রতিনিধি রয়েছে। কেননা, তাদেরও ভোটের বিষয় রয়েছে। আর বাংলাদেশিরা তো বেশিই ভোট দিতে যায়।”