সুপ্রিম কোর্টে শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে ছুরিসহ ৪ জন আটক

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৭:৫৩ পিএম

দেশের স💖র্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে ছুরিসহ চারজনকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে একজন নারীও রয়েছেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে  ꧟;সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মি♕লনায়তনে আয়োজিত অনুষ্ঠান থেকে তাদের আটক করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র আইনজীবী মো. মমতাজ উদ্দিন ফকির ঘটনার সত্যতা নিඣশ্চিত করে জানান, আটক চারজনকে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী এ বিষ🤪য়ে আইনি ব্যবস্থা নেবে।

ম🎀মতাজ উদ্দিন ফকির আরও বলেন, ‘তারা ১০-১২ জন ছিল। এরমধ্যে এক মেয়েসহ চারজ𒁏নকে আটক করা হয়েছে। কথা বলতে বলতে বাকিরা সরে পড়েছে। আটকদের মধ্যে লিখন নামে একজন আমাদের কাছে দাবি করেছে, তারা সবাই স্টুডেন্ট। সুপ্রিম কোর্টে এসেছিল। এখানে অনুষ্ঠান দেখে ঢুকে পড়েছে।’

মমতাজ উদ্দিন ফকির বলে🌸ন, ‘তবে তারা এক-একসময় এক-একরকম কথা বলছে। তারা তো দাওয়াত পেয়ে আসেনি। এজন্য তাদেরকে ধরে পুলিশে দেওয়া হয়েছে। পুলিশ খতিয়ে দেখবে তারা কারা। একটা অনুষ্ঠানে তো যে কেউ🃏 ছুরি নিয়ে ঢুকে পড়তে পারে না। এটা তো অন্যায়। তারা যদি স্টুডেন্টও হয়ে থাকেন, তবুও তদন্ত হওয়া উচিত।’

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমꦦন্বয় পরিষদ শেখ হাসিনার জন্মদিনে কেক কাটার অনুষ্ঠানের আয়োজন করে। পরে বঙ্গবন্ধুকন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন ফকির, সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান মনির, সাবেক সম্পাদক ব্যারিস্টার বশির আহিমেদ, সাবেক সম্পাদক মো. মোমতাজ উদ্দীন আহমেদ মেহেদী, বাংলাদেশ বার কাউন্সিলের নেতা ও প্রসিকিউটর মো. মোখলেসুর রহমান বাদল প্রমুখ।