অস্ত্রসহ সিদ্দিক বাহিনীর ১০ সদস্য আটক

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৫:০০ পিএম

ভোলায় মেঘনা নদীতে দেশীয় অস্ত্রসহ সিদ্দিক বাহিনীর ১০ সক্রিয় ডাকাতকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি🌞 এ তথ্য জানান।

আটকরা হলেন, মো. সিদ্🍸দিকুর রহমান মোড়ল (৫৫), আবুল হোসেন (৪৫), মো. আ. মান্নান (৪২), আবুল হোসেন সরদার (৫০), গোলাম বারী গাজী (৪৪), মো. সবুজ হোসেন (৩০), মো. কেরামত কারিকর (৫৫), মো. নুরুল ইসলাম (খোকন), মো. আ. মালেক (৫০) ও মো. আইয়ুব আলী মোল্লা (৬৪) । তারা♒ সবাই সাতক্ষীরা ও খুলনা জেলার বাসিন্দা।

খন্দকার মুনিফ তকি বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধিনস্থ বিসিজি আউটপোস্ট চরমানিকা কর্তৃক ভোলা জেলার চরফ্যাশন থানাধীন মেঘনা নদীর চরপিয়াল সংলগ্ন এলাকায়♏ বিশেষ অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ডাকাতদল সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিকসহ ১০ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহত ‘এফ বি শিবসা’ নামক দ্রুতগামী একট𝐆ি ইঞ্জিনচালিত কাঠের নৌকা জব্দ করা হয়।”

তিনি বলেন, “অভিযানে আটক ডাকাতদল কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে তাদের ব্যবহৃতജ বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র পানিতে ফেলে দেয়।”

খন্দকার মুনিফ তকি আরও বলেন, “ডাকাত দলের প্রধান সিদ্দিক দীর্ঘদিন ধরে মাদক কারবারির সঙ্গে জড়িত। পিরোজপুর নাসেরাবাদ থা🌳নায় তার নামে মাদক আইনে মামলা রয়েছে।”

পরবর্তীতে জব্দকৃত দেশীয় অস্ত্র ও অন্যান্য মালামাল এবং আটকদের চরফ্ꦿযাশন দক্ষিণ꧅ আইচা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা।