মানুষ ন্যায়ের পক্ষে জেগে উঠেছে : রিজভী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০২:২৯ পিএম

মানুষ ন্যায়ের꧋ পক্ষে জেগে উঠেছে, গণতন𒁏্ত্রের পক্ষে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, “একদলীয় শাসন ভয়াবহ রূপ ধারণ করেছে। বিএনপির কর্মসূচিগুলোতে ‘জয় বাংলা’ শ্লোগান দিয়ে গুলি করা হচ্ছে।”

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগে꧂ডিয়ার আ স ম হান্নান শাহের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির সাম্প্রতিক সমাবেশগ🍨ুলোতে হামলা 𒁃প্রতিরোধ করতে দলের নেতাকর্মীরা পতাকা হাতে অংশগ্রহণ করছে জানিয়ে রিজভী বলেন, “প্রতিরোধের প্রয়োজনে পতাকার সেই লাঠি আরও লম্বা করতে হবে। লম্বা লাঠি নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

একদলীয় শাসন ভয়াবহ রূপ ধারণ করেছে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, “এতো ব্যারিকেড, এতো হত্যাকাণ্ডের পরও সাধারণ মানুষ যেভাবে সম্পৃক্ত হচ্ছে। বিএনপিতে আজকে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। সাধারণ মানুষ, ভ্যান চালক, ইজিবাইক চালꦛক, মেকানিক, উবার চালক সকলে বিএনপির পতাকাতলে আসছে, সমবেত হচ্ছে। গুলির পর রক্তে রঞ্জিত হয়ে শার্ট যে লাল হচ্ছে সেটি তখন আর শার্ট থাকে না। কবি শামসুর রাহমানের ভাষ🐎ায় সেটি হয়ে যায় প্রাণের পতাকা।”

সম্প্রতি ইডেন কলেজ ছাত্রলীগের কর্মকাণ্ডের সমালোচনা করে রিজভী বলেন, “আজকে ইডেন কলেজের ঘটনা যখন পড়ি, তখন মনে হয় কোন দেশে আছি? কোন জায়গায় আছি? প্রধানমন্ত্রী আপনার ক♌ি টনক নড়ে না? গোটা জাতিকে কোন জায়গায় নিয়ে গেছে আপনার ছাত্র সংগঠন?”