‘দেশে একজন ছাড়া কোনো ব্যক্তি নেই’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৩:২৮ পিএম

বাংলাদেশে এখন এক ব൩্যক্তির শাসন ও মতবাদ চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, “দেশে এক ব্যক্তির শাসন, এক ব্যক্তির মতবাদ, এক ব্যক্তির সব। কিন্তু এ𝓀সব টিকবে না।”

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির উদ্যোগে রচনা প্রতিযোগিতার💟♊ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।    

মির্জা ফখরুল বলেন, “গণতন্ত্র হরণকারীরা যখন গণতন্ত্রের কথা বলেন, তখন ধিক্কা♒র ছাড়া আর কিছুই আশা করা যায় না। আজকে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে বলছেন যে যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না। কিন্তু তারাই এই দেশে হত্যার সঙ্গে জড়িত। দেশের শতকরা ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করছেন। এর অবসান ঘটাতে বাংলাদেশের মানুষকে জেগে উঠতে হবে।”

বিএনপি মহাসচিব আরও বলেন, “আমাদের ছয় শতাধিক নেতাকর্মী গুম হয়েছেন। ইলিয়াস আলী, চৌধুরী আলম থেকে শুরু করে ছাত্রদলের অসংখ্য ছেলে। তাদের মা-বাবা জানেন না, তার🐽া কোথায়। আজকে এলিট ফোর্স র‌্যাব যারা দেশের সুনাম কুড়িয়েছিল অপরাধ দমনের ক্ষেত্রে, এ সরকারের অন্যায় আদেশ মানতে গিয়ে তাদের ওপর নিষেধাজ্ঞা পড়েছেন। নিষেধাজ্ঞা ইতোমধ্যে জনগণ দিয়ে দিয়েছে। জনগণ বলে দিয়েছেন তোমাদের আর দরকা🌠র নেই।”

স্বাধীনতার সুবর্ণর জয়ন্তী উদযাপনের মূল লক্ষ্য সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, “স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ বির্নিমাণে, বিভিন্ন কর্মকাণ্ডে, উল্লেখযোগ্য য♍ে ভূমিকা রয়েছে তার ইতিহাস তুলে ধরার মতো। কিন্তু ৫০ বছরে ইতিহাসকে বিকৃত করে গত ১৪ বছরে শুধুমাত্র স্বার্থের কারণে দেশে নতুন করে ইতিহাস রচনা করার অপচেষ্টা করছে।”

তিনি আরও বলেন, “আমরা জানি ইতিহাস রচনা করে ইতিহাসবিদরা। এছাড়া কেউ ইতিহাস সৃষ্টি করতে পারে না। তারা হয়ত সাময়িক রচনা লিখতে পারেন। এর প্রেক্ষিতে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম মুক্তিযুদ্ধের ইতিহাস এবং ৫০ বছরের বাংলাদেশের ইতিহাস আমরা প্রত্যেকের হাত🦩ে তুলে দেব।”

🐭এর আগে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন রচনা প্রতিযোগিতায়‌ বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।