দুই দেশের প্রধানমন্ত্রীর মানহানির মামলায় রাজুর জামিন স্থগিত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৩:০২ পিএম

বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক 🍎যোগাযোগমাধ্যমে অশোভনীয় ছবি প্রকাꦉশ করার অভিযোগে করা মামলায় রাজু নামের এক যুবককে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

বুধবার (ꦿ২১ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম আদ♏ালতে জামিন স্থগিত করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্💜ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম।    

রাজু ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্⛄গী থানার বেলসারা এলাকার মোশ꧂ারফ হোসেন মুছার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি একত্রে এডিট করে অশোভনীয় ও কুরুচিপূর্ণভাবে দুটি ছবি তৈরি করে রাজু। ছবি দুটি ২০২১ সালের ২৯ মার্চ তার ফেসবুকে পোস্ট করে ওই যুবক। পরে রাজুর বিরুদ্ধে ২০২১ সালের ৮ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করে পুলিশ। এ মামলায়  রাজু গ্রেপ্তার ꦬহয়।

নিম্ন আদালতে জামিন না🌟মঞ্জুরের পরে তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। মঙ্গলবার হাইকোর্ট তাকে জামিন দেন। এরপর এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

সহকা꧅রী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম বলেন, বুধবার শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার আদালত তার জামিন ৩১ অ🐼ক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন।