অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে সচেতন হওয়ার পরামর্শ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৩:৫৩ পিএম

অনাকাঙ্ক্ষিত দুর্ไঘটনা এড়াতে আরও সচেতন হওᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚয়ার পরামর্শ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

তিনি বলেছেন, “গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা স্বরাষ্ট্রমন্ত্রীস🥂হ আমার সামনেও ঘটতে পারত। দুর্ঘটনা তো দুর্ঘটনাই। এটি কখনো ঘোষণা দিয়ে আসে না।”

সোমবার (১৯ সেপ্টেম্বর) দগ্ধদের চিকিৎসার খোঁজখবর নিতে শেখ হাসিনা জাতীয় বার🔴্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান পুলিশপ্রধান। সেখানে সাংবাদিকেদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে ꦅড. বেনজীর আহমেদ বলেন, “রনির সঙ্গে কথা বলে তার কাছ থেকেও শুনতে পেরেছি, বেলুন উড়ে গিয়ে তার সামনে পড়ে। দুর্ঘটনার পাঁচ মিনিট আগে আমাদের সামনে ছিল বেলুনগুলো। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, জ্যেষ্ঠ সচিব ও আমি ছিলাম। সেখানেও এটি ঘটতে পারত। তবে এসব দুর্ঘটনা এড়াতে অবশ্যই 💫সতর্ক থাকতে হবে।”

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অনুষ্ঠানে দুর্ঘটনার সঠিক কারণ খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে আইজিপি বলেন, “গাজীপুরের পুলিশকে ঘটনাটি খতিয়ে দেখার নিওর্দেশ দেওয়া হয়েছে। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে আমাদের কিছু করার থাকলে অবশ্যই করব।”

সোমবার সকালে বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের জানান, দুর্ঘটনায় ২৫ শতাংশ দগ্ধ হয়েছে আবু হেনা রনির। আর ১৯ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি আছেন পুলিশ সদস্য জিল্লুর রহমান। তাদের☂ শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।