দুর্গাপূজা সামনে রেখে তৈরি হচ্ছিল জাল নোট

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৩:৫৮ পিএম

রাজধানীতে জাল টাকা তৈরির একটি চক্রকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের 💃গোয়েন্দা (লালবাগ) বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ১ কোটি ২৫ হাজার 💖টাকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৫ সেপ্ট👍েম্বর) ডিবির অপরাধ🌳 ও গাড়ি চুরি প্রতিরোধ টিম অভিযান চালিয়ে জাল টাকাসহ চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন মো. মজিব♍ুর রহমান (৩৫), মো. শাকিল রহমান ওরফে আ. রহমান (২৫) ও মো. রাসেল উদ্দিন ওরফে রাসেল সরদার (৩৪)।

পুলিশ জানায়, গ্রেপ্তার তিনজনের নামে একাধিক জাল টাকার মামলা রয়েছে। প্রায় এক যুগ ধরে জাল টাকার ব্যবসা করে আসছেন তারা। জাল টাকার ব্যবসায়ীরা বিভিন্ন ‘কোম্পানিতে’ ভাগ হয়ে কাজ করে। দেশে প্রায় ১০-১৫টি জাল টাকার কোম্পানি আছে। প্রতিটি কোম্পানি ১ লাখ জাল টাকার বান্ডিল কোয়ালিটিভেদে ১০-১৫ হাজার টাকায় পাইকারি বিক্রি করে। মাসে এক একটি কোম্পানি প্রায় ৫০ লাখ থেকে ১ কোটি পর্যন্ত বাজারে জাল টাকা ছেড়ে দেয়। আসন্ন দুর্🔯গাপূজা সামনে রেখে সক্রিয় হয় এই চক্র।

ডিএমপি সূত্রে জানা যায়, বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ডিবির (লালবাগ) সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম তেজগাঁও শিল্পাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় নুরানীর মোড়ে যায়। জাল টাকা বিনিময়ের স💞ময় তিনজনকে গ্রেপ্তার হয়।

পরে আসামিদের দেওয়া তথ্যমতে গাজীপুরের গাছা থানার ডেগেরচালা উত্তর খালকুন এলাকার মোফাকখের বাড়ির একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে ১টি ল্যাপটপ, ১টি ইপসন কালার প্রিন্টার, ২টি নাট ও ২টি কবজ𝄹া সংযুক্ত পারটেক্স বোর্ড ১টি, কাঠ ও প্লাস্টিকের তৈরি বিভিন্ন সাইজের ৫টি ডাইস বোর্ড, বিভিন্ন রংয়ের ছোট কোটা ৬টি, কিছু নিরাপত্তা সুতা জব্দ করা হয়।

গ্রেপ্তার ব🌠্যক্তিদের বিরুদ্ধে তেজগাঁও থানায় বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে বলে জানায় পুলিশ।