ডেঙ্গুতে আক্রান্ত আরও ৩৫৩, মৃত্যু ২

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৭:৩৭ পিএম

সারা দেশে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩৯ জনের 🎀মৃত্যু হলো। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২১৩। সোমবার (১২ সেপ্টেম্বর) ডেঙ্গুতে চারজনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছিলেন ৩৪৫ জন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জ🌌েন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সারা দেশে নতুন করে আরও ৩৫৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে♛ছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৩৮ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঢাকার বাইরে চিকিৎসাধীন ১১৫ জন।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ২১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি🦋 ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৮৯৫ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ৩১৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতꦿে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে মঙ্গলবার🌸 (১৩ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে মোট ৯ হাজার ৪৪৮ জন। সুস্থ হয়েছে ৮ হাজার ১৯৬ জন।

মঙ্গলবার পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়❀েছে ৩৯ জনের। ডেঙ্গু আক্রান্ত হয়ে বছরের প্রথম মৃত্যুর খবর পাওয়꧟া যায় গত ২১ জুন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর স𒉰ংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারা দেশে ড✅েঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। ওই বছর দেশব্যাপী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।