চালের দাম বাড়া অনুচিত : খাদ্যমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৩:৪২ পিএম

খাদ্যমন্ত্র♎ী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, “এ মুহূর্তে আউশের যে উৎপাদন, আꦇমি গত ১০-২০ বছরে এমন উৎপাদন দেখিনি। সে জায়গা থেকে চালের দাম বাড়া অনুচিত বলে মনে করি আমি।”

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোไর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‌‘বিএসআরএফ সংলাপ’-এ অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চালের দাম নিয়ে মন্ত্রী বলেন, “আমাদের দেশের প্রকৃতি যেমন অস্থির, ব্যবসায়ীরাও অস্থির। দেশে চালের পর্যাপ্ত মজুত আছে। আতপ চালে ২০ শতাংশ ট্যাক্স আরোপ করেছে ভারত। এটা দেখে দেশে সব ধরনের চালে দাম𝓡 বাড়ানো শুরু হয়ে গেছে।”

খাদ্যমন্ত্রী আরও বলেন, “গমের সমস্যা হবে না, গম আসছে। জেলা পর্💙যায়ে ১ অক্টোবর থেকে প্রতি ডিলারকে ১ টন করে গম দেওয়া শুরু করব। এটা প্যাকেটজাত করা যায় কি না, সে বিষয়ে চিন্তা করছি।”

মূল্যের চেয়ে দাম অর্ধে🤡ক হবে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, “এর ফলে কালোবাজারি বন্ধ হবে বলে আশা করি। এ নিয়ে কোনো সমস্যা হবে না।”

সংলাপে সভাপতিত্ব করেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সঞ্ౠচালনা করেন সাধারণ সম্পাদক ꦰমাসউদুল হক। শুভেচ্ছা বক্তব্য দেন সহসভাপতি মোতাহার হোসেন।