উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের ৫ যাত্রী নিহত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৫:১৭ পিএম

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বিআরটি প্রকল্প🧔ের ক্রেন থেকে গার্ডার ভেঙে প্রাইভেটকারের (ঢাকা মেট্রো থ ২২-৬০০৮) ওপর পড়ে শিশুসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

সোমবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ রোডে উত্তরার জসীম উদ্দীন এলাকার আড়ংয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আহতরা হলেন হৃদয়ꦑ ও রিয়া।

উত্ত🦩রা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্🃏চিত করেন।

জানা যায়, খয়েরি রঙের প্রাইভেটকারের ওপর বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়ে। ভারি গার্ডার মাঝ বরাবর পড়াꦺয় প্রাইভেটকারটি একদম চ্যাপ্টা হয়ে যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়িটি উদ♎্ধারে আইনশৃঙ্খলা বাহিনী ও সাধারণ মানুষ এগিয়ে আসে। 

এদিকে দুর্ঘটনার পর উত্তরা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে পুলিশ চেষ্টা চ🗹ালিয়ে যাচ্ছে।

ওসি🤡 মোহাম্মদ মহসিন ⛎বলেন, ‌“ক্রেন দিয়ে একটি গার্ডার উপরে তোলার সময় নিচে পড়ে যায়। গার্ডারটি একটি প্রাইভেটকারের ওপরে পড়ে। প্রাইভেটকারের ভেতরে আরও কোনো যাত্রী রয়েছে কিনা, গার্ডারটি সরানোর পর জানানো সম্ভব হবে।”

উদ্ধার অভিয🌊ান চলমান রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় আশপাশের এলাকায় দীর্ঘ যানজট তৈরি হয়েছে বলে জানান তিনি।