সেই ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০৭:০২ পিএম

জ্বালানি তেল কিনতে গিয়ে কম পাওয়ার অভিযোগ তুলে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করা শেখ ইশতিয়াক আহমেদের বিষয়টির🐽 সত্যতা পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ইশতিয়াকের অভিযোগের শুনানি নিয়ে বৃহস্পতিবার রাজধানীরꦜ কল্যাণপুরে সোহরাব ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা কর🔯েছে অধিদপ্তর। নিয়ম অনুযায়ী ২৫ হাজার টাকা পেয়েছেন অভিযোগকারী ইশতিয়াক।

গত সোমবার নিজের মোটরসাইকেলের জন্য অকটেন কিনতে সোহরাব সার্ভিস স্টেশনে গিয়েছিলেন ব্যাংক কর্মকর্তা ইশতিয়াক। তার অভিযোগ, তাকে ৫ লিটার অকটেনের ভাউচার🧸 দেওয়া হলেও বাস্তবে মেপে দেওয়া হয়েছে ৩ লিটার বা তার চেয়ে একটু বেশি। এরপর প্রতিবাদে তিনি ফিলিং স্টেশনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করলে তা নিয়ে গণমাধ্যম ও সোশাল মিডিয়ায় বেশ আলোচনা ওঠে। পরের দিন ওই এলাকায় অভিযানে যায় বিএসটিআই। তারা সোহরাব সার্ভিস স্টেশনে দুটি ডিজেলের নজেলে কম দ💧েওয়ার প্রমাণ পেয়ে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করে। 

অকটেনের নজেলে কোনো সমস্যা না পাওয়ার কথা জানিয়ে বিএসটিআই কর্মকর্ত✤ারা বলেছিলেন, ইশতিয়াকের সঙ্গে এখানে প্রতারণার ঘটনা ঘটেছে, যা দেখবে ভোক্তা অধিকার অধিদপ্তর।

এদিকে মঙ্গলবারই ভোক্তা অধিকার অধিদপ্তরে অভিযোগ দিয়ে রেখেছিলেন ইশতিয়াক। দুই দিন পরে অধিদপ্তরে তা নিয়ে শুনানি হয়। অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, “শুনানিতে স্পষ্ট প্রমাণিত হয়েছে 🔯পেট্রোল পাম্পটি ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারা ও ৪৮ ধারা লঙ্ঘন করেছে। এই দুই আইনে ৫০ হাজার করে ১ লাখ🌜 টাকা জরিমানা করা হয়েছে।”

অভিযোগকারী ইশতিয়াক মোট জ🌼রিমানার ২৫ শতাংশ পﷺেয়েছেন বলে জানান তিনি।

সফিকুজ্জামান বলেন, “সোহরাব পেট্রোল পাম্প কর্তৃপক্ষ দোষ স্বীকার করে🌌 নিয়েছেন এবং জানিয়েছে এটা অনাকাঙ্ক্ষিত ভুল।”