‘বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না, এটা তাদের বিষয়’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০৩:২৩ পিএম

রাজনৈতিক কৌশলে বিএন🧸পি নির্বাচনে যাবে কি যাবে না, এটা তাদের বিষয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কাম♓াল।

তিনি বলেছেন, “বিএনপি একটি রাজনৈতিক দল। তাদের রাজনৈতিক কৌশল রয়েছে। তারা নির্বাচনে যাবে কি যাবে না, এটা তাদের বিষয়। কিন্তু তারা রাস্তা-ঘাট বন্ধ করবে, জཧান-মালের ক্ষতি করবে, এটা আমরা করতে দেবো না। তারা প্রেস ক্লাবের সামনে রোজ মিটিং করছে, এতে আ♌মরা বাঁধা দিচ্ছি না।”

রোববার (৩১ জুলাই) সচিবালয়ে জাতীয় শোক দিবসের আই🥃নশৃঙ্খলাবিষয়ক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি কর্মসূচির নামে প্রতিবন্ধকতা তৈরি করলে নিরাপত্তা বাহিনী এর জবাব দিবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপির নেতꦍা-কর্মীরা নিয়মতান্ত্রিকভাবে যে সভা বা প্রচার করবে, তাতে আমাদের আপত্তি নেই। কিন্তু তারা যখনই প্রতিবন্ধকতা তৈরি করবে বা জানমালে আঘাত করবে🌳 সেখানে আমাদের নিরাপত্তা বাহিনী চুপ থাকবে না, তাদের কাজ তারা করবে।”

জাত♐ীয় শোক দিবসে (১৫ আগস্ট) পতাকা অর্ধনমিত থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, “এক্ষেত্রে পাতাকা বিধিমালা যথাযথভাবে অনুসরণ করতে হবে। যারা পতাকা ওড়াবেন তারা নিয়ম মেনে ওড়াবেন এবং যথাসময়েই নামাবেন। সব অনুষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে করতে আমরা অনুরোধ করেছি। সব অনুষ্ঠানস্থলে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা করা হবে।”

বিভিন্ন নাশকতার কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 🍌“দেশে যতগুলো নাশকতা হয়েছে এ ১৫ আগস্টের পরে। ২১ আগস্ট নিশ্চয়ই ভুলে যাননি বা ১৭ আগস্টের কথাও নিশ্চয়ই ভুলে যাননি। সেটা মাথায় রেখে যাতে এ ধরনের নাশকতা না হয় আম❀াদের গোয়েন্দারা সেদিকে নজর রাখবে।”

তিনি আরও বলেন, “ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে নিরা🍌পত্তা নিশ্চিত করতে এলাকাজুড়ে নিরাপত্তাবলয় সৃষ্টি করা হবে। ধানমন্ডি লেকেও নৌপুলিশ নিরাপত্তꦯার ব্যবস্থা করবে। ওই এলাকার ট্রাফিক নিয়ন্ত্রণ ও গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা ডিএমপির নির্দেশনায় হবে। বিদেশি মিশনের কূটনৈতিকদের ধানমন্ডি ও বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পণে যাওয়া-আসার জন্য তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের ব্যবস্থা থাকবে।”

এ ছাড়াও ঢাকায় বনানী কবরস্থানে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনস্থলে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। গোপালগঞ্জে জাতির পিতার সমাধিতে সব অনুষ্ঠানে নিরাপত্তা থাকবে। সারাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা থাকব🥂ে। সারাদেশে গোয়েন্দা কার্যক্রম ব𝓡ৃদ্ধি করা হবে। কেউ যাতে কোনো রকমের নাশকতা না করতে পারে, সে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।