রুবেলের কবর সংক্ষরণ অনুমোদনের চিঠি হস্তান্তর

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০৫:৪১ পিএম

প্রয়াত ক্রিকেটার রুবেলের কবর সংক্ষরণের অনুমোদনের চিঠি পরিবারের কাছে হস্তান্তর করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনস🦹িসি)।

বুধবার (২৭ জুলাই) দুপুরে রাজধানীর গুলশান-২ এ নগর ভবনে রুবেলের স্ত্রী ফারহানা রহমান𝕴 চৈতি ডিএনসিস💟ি মেয়র আতিকুল ইসলামের কাছ থেকে কবর সংরক্ষণের অনুমোদনের চিঠি গ্রহণ করেন।

চিঠি হস্তা🐠ন্তর অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র বলেন, “প্রয়াত ক্রিকেটার রুবেল জাতীয় দলের খেলোয়ার ছিলেন এটাই তার সবচেয়ে বড় পরিচয়। খেলার মাধ্যমে বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন রুবেল। তাই দায়িত্ববোধ থেকেই তার কবরটি দ্রুততম সময়ে স্থায়ীভাবে সংরক্ষণের ব্যবস্থা নিয়েছি।”

আতিকুল ইসলাম বলেন, “রুবেল জাতীয় দলের খেলোয়ার এবং মেধাবী ছাত্র ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লু-ব্যাজ পুরস্কার পেয়েছেন। রুবেল মারা যাওয়ার পর তার পরিবারের আকুতি ছিল কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের। আমরা পরিবারের আবেদনের প্রেক্ষিতে ৯০ দিনেরও কম সময়ের মধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন করে অনুমোদনের♒ চিঠি হস্তান্তর করꦇতে পেরেছি।”

মেয়র আতিক আরও বলেন, “আমরা সবাই জানি প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলা প্রিয় মানুষ। খেলোয়ারদের যেকোনো সমস্যা উনি খুব গুরুত্ব সহকারে দেখেন। রুবেলের পরিবার প্রধানমন্ত্রীর প্রতি আকুতি জানিয়েছিলেন কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ🧔ের। সেটিকে সবোর্চ্চ গুরুত্ব দিয়ে দ্রুততম সময়ে আমরা কাজটি সম্পন্ন করেছি। এতে করে রুবেলের একমাত্র ছেলেটি তার বাবার স্মৃতি স্মরণ করতে পারবে।”

চিঠি হস্তান্তরকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তꦐা মো. সেলিম রেজাসহ রুবেলের পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থཧিত ছিলেন।