‘একটি মহল দেশকে অস্থিতিশীল করতে চায়’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ০৮:৩৭ পিএম

গুজব ছড়িয়ে একটি মহল দেশকে অসꦺ্থিতিশীল করতে চায় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আ⛦সাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (২৪ জুলাই) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ‘ইসলামের দৃষ্টিতে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ’ নামের বইয়ের মোড়ক🎐 উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যারা বাংলাদেশকে অকার্যকর দেশে পরিণত করতে চায়, মাঝে মাঝে তারা দুই-একটি ঘটনা ঘটানোর প্রচেষ্টা চালিয়ে যায়। আমরা খুব কঠোরভাবে সেগুলোকে মোক♛াবিলা করছি। আমাদের দেশে উগ্রবাদ, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের কোনো স্থান নেই।”

বাংলাদেশের মানুষ ধর্মান্ধ নয় উল্লেখ করে আসাদুজ্🌌জামান খাঁন বলেন, “আমাদের দেশের মানুষ ধর্মান্ধ নয়, ধর্মভীরু। এখানে যে যার মতো নিজ ধর্ম পালন করছে। কে হিন্দু, কে বৌদ্ধ, খ্রিষ্টান এটা নিয়ে আমাদের মধ্যে কোনো প্রশ্ন নাই। তাই দেশে সম্প্রীতꦅি রক্ষায় সকলকে এক হয়ে কাজ করতে হবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ফেসবুকে কোনো ঘটনা ছড়িয়ে পড়লে তার সত্যতা 🌼যাচাই না করেই আপনারা কোনো ঘটনা ঘটানোর চেষ্টা করবেন না। সবারই এটা ভাবতে হবে যেন কোনো নিরীহ ব্যক্তি൩ অ্যাফেক্টেড না হয়। যে দোষী ব্যক্তি, তাকে ধরিয়ে দেয়ার চেষ্টা করুন। আইন অনুযায়ী তার বিচার হবে।”

‘ইসল🍃ামের দৃ🐻ষ্টিতে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ’ বইটির পৃষ্ঠপোষকতা করেছে বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। এতে ইসলামের আলোকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে ব্যাখ্যা করা হয়েছে।