‘পতাকা নিয়ে পাকিস্তানের কোনো অসৎ উদ্দেশ্য ছিল না’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ০৪:৫৮ পিএম

বাংলাদেশের পতাকা নিয়ে পাকিস্তানের কোনো অসৎ উদ্দেশ্য ছিল না বলে জানিয়েছেন পররাষ্ট্রꦇমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (২৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডি-৮ পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলন নিয়ে আয়🤪োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনꦇি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানেরಞ পতাকা জুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন ফেসবুকে যে ছবি প্রকাশ করেছিল, সে বিষয়ে আপত্তি জানিয়েছে বাংলাদেশ। তবে এর পেছনে হাইকমিশনের কোনো অসৎ উদ্দেশ্য ছিল না।”

ড. মোমেন আরও বলেন, “তারা (পাকিস্তান) প্রত্যেক দেশের পতাকা নিয়ে বিভিন্ন মিশনের পেজে ছবি আপলোড করেছে। শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া প্রভৃতি দেশে🧔র মিশনে তাদের অর্ধেক পতাকা, আর সেসব দেশের পতাকার ছবিও একসঙ্গে দিয়েছে। আমরা তাদের বলেছিলাম, এটা আমাদের পছন্দ হয়নি। এখানে এটি বাদ দিলেই ভালো হয়।”

এর আগে বৃহস♛্পতিবার (২১ জুলাই) পাকিস্তানের হাইকমিশনারের অফিসিয়াল ফেসবুক পেজের কভার ফটো হিসেবে আপলোড করে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা। সেখানে গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা একীভূত করে প্রকাশ করা হয়।

এটি প্রকাশ করার পর বিভিন্ন ♛মহলে তীব্র সমালোচনা শুরু হয়, বি‌শেষ ক‌রে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নি‌য়ে আপত্তি তোলে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।