দেশে যথাসময়ে নির্বাচন হবে : তথ্যমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ০৭:০৩ পিএম

দেশে যথাসময়ে নির্বাচন হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমඣুদ।

বুধবার (২০ জুলাই) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ত🌠থ্য অধিদপ্তর প্রকাশিত পদ্মা সেতু ভিত্তিক সংবাদ সংকলনের ৭টি খণ্ডের মোড়ক উন্মোচন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, “দেশে যথাসময়ে নির্বাচন হবে এবং সংবিধান অনুযায়ী সব সং🌊সদীয় গণতন্ত্রের দেশে, যেমন ভারত, ইংল্যান্ড, ইউরোপের বিভিন্ন দেশে, অস্ট্রেলিয়া, জাপানে যেভাবে হয় ঠিক একইভাবে নির্বাচন কমিশনের অধীনে বাংলাদেশে নির্বাচন হবে। বর্তম🐼ান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে।”

ড. হাছান মাহমুদ আরও বলেন, “সাড়ে ১৩ বছরꩵের বেশি সময় ধরে তাদের (বিএনপি) হুমকি-ধামকির মধ্যেই জনগণ আমাদের আরও দুইবার দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে। এ ধরনের হুমকি-ধামকি🤪 তাদের হাস্যসকর বানাচ্ছে এবং এসবে কোনো কাজ হবে না।”

দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, “আমি মির্জা ফখরুল♉ সাহেবকে বলবো, তিনি শিক্ষক ছিলেন আমিও শিক্ষকতা করি, এখনো পার্টটাইম পড়াই। মাস্টার (শিক্ষক) হিসেবে একজন প্রাক্তন মাস্টারের কাছে অনুরোধ, মাস্টার সমাজের যাতে বদনাম না হয়, সেজন্য তার একটু পড়াশোনা করা দরকার।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “বিশ্বব্যাপী মূল্যস্ফীতির দিকে তাকে একটু তাকাতে বলবো। ৪০ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি হচ্ছে যুক্তরাষ্ট্রে, সেটি ৮ দশমিক ৬ শতাংশ। ৪০ বছরের মধ্যে সর্বোচ্চ যুক্তরাজ্যে ৯ দশমিক ১ শতাংশ, জার্মানিতে ৭ দশমিক ৯ শতাংশ, রাশিয়াতে ১৭ দশমিক ১ শতাংশ, তুরস্কে ৭৩ দশমিক ৫ শতাংশ, নেদারল্যান্ডসে ৯ দশমিক ৬ শত🐠াংশ।”