ইরাকে এক টন আম পাঠালেন প্রধানমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৯, ২০২২, ০৭:২৪ পিএম

ইরাকে এক টন বিশেষ জাতের সুস্বাদু আম্রপালি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শুভেচ্ছা উপহার হিসেবে আমগুলো পাঠানে🐠া হয়েছে।

সোমব☂ার (১৮ জুলাই) ইরাকে নিয়োজিত বাংলাদেশไের রাষ্ট্রদূত মো. ফজলুল বারী প্রধানমন্ত্রীর এই উপহারের একটা অংশ ইরাকের রাষ্ট্রপতির প্যালেসে নিয়ে গেলে রাষ্ট্রপতির প্রটোকলবিষয়ক উপদেষ্টা তাহসিন এ. অ্যানা রাষ্ট্রপতির পক্ষে তা গ্রহণ করেন।

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়- এর আগে রাষ্ট্রদূত ইরাকের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার হস্তান্তর করেন। উপহার গ্রহণ করে ইরাকের পররাষ্ট্রমন্ত্র🐼ী এ বিরল ‌‌‘আম কূটনীতির’ দৃষ্টান্ত স্থাপনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান🐼।

একইসঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করেন, বন্ধুপ্রতিম দু’🤪দেশের মধ্যে বিরাজমান ♋কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আগামী দিনে আরও শক্তিশালী ও সুদৃঢ় হবে।

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহার সানন্দে গ্রহণ করেছেন এবং উপহার হিসেবে সুস্বাদু বাংলাদেশি আম পাঠানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেছেন এবং তাকে ধন্যবাদ জানিয়েছেন। একইসঙ্গে এ শুভেচ্ছা উপহারের সুখ-স্মৃতি তারা দীর্ঘদিন ধারণ করবেন এবং দু’দেশের মধ্যে বিরাজমান সম্পর্ক আরও উন্নীতকরণে যুগপৎ কাজ ক𒈔রবেন।