‘নিরপেক্ষ নির্বাচনের সবক বিএনপির মুখে মানায় না’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৬:০১ পিএম

বিএনপি নেতাদের মুখে নিরপেক্ষ নির্বা🐻চনের ‘সবক’ মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরি⛦বহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “তাদের নেত্রী (খালেদা জিয়া) এক সময়ে বলেছিলেন শিশু ও পাগল ছাড়া কেউ নিরপেক্ষ নয়, কাজেই  বিএনপি নে♔তাদের নিরপেক্ষ নির্বাচনের কথায় দ্বিচারিতার যে রা🤡জনীতি, তা আবারও স্পষ্ট হয়ে উঠেছে।”

সোমবার (১৮ জুলাই) বাংলাদেশ সড়ক পরিব💧হন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে সংস্🐲থাটির সার্বিক কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকার যদি পরিবর্তন না হয় এবং নিরপেক্ষ সরকার যদি না আসে তাহলে দেশে কোনো নির্বাচন হবে না- মির্জা ফখরুল ইসলামের এমন মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি সরকার পরিবর্তন চায়, অথচ নির্বাচনে আসে না। সরকার পরিবর্তন চাইলে তো নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো সু🐬যোগ নেই। নিরপেক্ষ সরকারের বিষয়ে বিএনপি নেতারা বারবার কথা বলে। জনগণ বিএনপির তথাকথিত নিরপেক্ষ নির্বাচন আগেই দেখেছে।”

আওয়ামী লীগ সা🧔ধারণ সম্পাদক বলেন, “সরকার অন্যাܫন্য গণতান্ত্রিক দেশের মতো ইসিকে একটা অবাধ, সুষ্ঠু নির্বাচন আয়োজনে সহযোগিতা দিয়ে যাবে। সরকার ক্ষমতায় থাকলেও নির্বাচন সংক্রান্ত সবকিছু ইসির অধীনে থাকবে। বিএনপির কাছে ইসি তখনই নিরপেক্ষ, যখন তারা নির্বাচনে জয়ী হবার শতভাগ গ্যারান্টি পাবে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “নির্বাচনক♏ালীন সরকারের বিষয়টি উচ্চ আদালত কর্তৃক মীমাসিংত ইস্যু। এ নিয়ে নতুন করে আলোচনার কোনো সুযোগ নেই। শেখ হাসিনা থাকলেই💧 নির্বাচন সুষ্ঠু হবে। তিনি নির্বাচনে কোনো প্রকার হস্তক্ষেপ হোক, এটা চান না।”