অফিস সময় কমানোর বিষয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৪:১৩ পিএম
ফাইল ফটো

বিদ্যুৎ সাশ্রয়ে অফিসের সময় কমানো হবে নাকি বাসা থেকে অফিস করা হবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দ্রুত জানানো হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন💟্ত্র🌱ী মো. ফরহাদ হোসেন।

সোমবার (১৮ জুলাই) দুপুরে সচিবালয়ে তিনি এ কথ🌊া 💙জানান।

অফিসের সময় নি꧂র্ধারণ নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, “বিদ্যুৎ সাশ্রয়ের জন্য অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে বিকাল ৩টা বা ৪টা পর্যন্ত করার প্রস্তাব এসেছে। এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ বিষয়ে আলোচনা চলছে।”

প্রতিমন্ত্রী আরও বলেন, “♑মানুষের কষ্ট যাতে না হয়, সেটা বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেওয়া হবে।”

এর আগে, সরকারি ও বেসরকারি অফিসের সময় কমানোর বিষয়ে সরকার পর্যালোচনা করছে বলে জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণ𝔍ালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, “দেশে বিদ্যুৎ ও জ্বালানি সংকট সামাল দিতে অনলাইনে অফিস করার পরিকল্পনার করছে 🐓সরকার। একই সঙ্গে দেশের সব পেট্রোল পাম্প সপ্তাহে একদিন ক⛄রে বন্ধ রাখা হবে।”

লোডশেডিংয়ের বিষয়ে নসরুল হামিদ বলেন, “বিদ্যুৎ সংকট সমাধানে মঙ্গলবার (১৯ জুলাই) থেকে এলাকাভিত্তিক ꧟দুই ঘণ্টা করে লোডশেডিং হবে। পরীক্ষꩵামূলকভাবে সাময়িক সময়ের জন্য এই লোডশেডিং হবে। আগেই সবাইকে জানিয়ে দেওয়া হবে।”

তিনি আর🅷ও বলেন, “বিদ্যুতের ব্যবহার কমাতে হবে। গাড়িতে তেলের ব্যবহার কমাতে হবে। ডিজেলভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগ𒐪ুলো বন্ধ রাখা হবে।”