ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১১, ২০২২, ১০:১৫ পিএম
ছবি সংগৃহীত

শত ভোগান্তি উপেক্ষা করে নাড়ির টানেযারা গ্রামে ঈদ করতে গিয়েছিলেন, জীবিকার তাগিদে তাদের অনেকেই ঢাকায় ফিরতে শুরু করেছেন। ঈদের পরের দিন সোমবার বিকেল থেকে অনেকেই ঢাকায় ঢুকতে শুরু করেছেন। যাদের অ𓂃ফিস বা কর্মক্ষেত্র মঙ্গলবার থেকে খুলছে, তারাই মূল✃ত ঢাকায় ফিরছেন।

সোমবার (১১ জুলাই) বিকেলে রাজধানীর গাবতলী, কল্যাণপুর গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাসগুলো যাত্রী নিয়ে🌌 ঢাকায় ঢুকছে। তবে ঈদের পর দিনই ঢাকায় আসা মানুষের সংখ্যা খুব একটা বেশি নয়ꦬ। বেশিরভাগ বাস অর্ধেক যাত্রী নিয়ে ঢাকায় ঢুকছে।

ঢাকায় ফেরা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার থেকে অফিস,🐠 তাই আজ বাধ্য হয়েই ঢাকায় আসতে হচ্ছে তাদের। এবার ঈদের ছুটি সবারই কম। তাই যাদের অফিস মঙ্গলবার থেকে, তারা সবাই সোমবার ঢাকায় ফিরে আসতে শুরু𒐪 করেছেন। 

তবে এদের অনেকে স্ত্রী-সন্তানদের গ্রামের বাড়িতে রেখে এসেছেন🐟 বলে♛ জানান।

রাজধানীর কল্যাণপুরে দেশ ট্রাভেলসের কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত আব্দুল্লাহ আল মামুন বলেন, “এবার ঈ♍দের ছুটি কমথাকায় অনেকে আজ (সোমবার) ঢাকায় ফিরছেন। বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা যেসব বাস ঢাকায় এখন ঢুকছে তারা মূলত দুপুরের দিকে ওই জেলা থেকে ছেড়ে এসেছে। তাই তুলনামূলক যাত্রী কম। 

তবে সন্ধ্যার পর বা রাত থেকে যেসব বাস ওই সব জেলা থেকে ছেড়ে আসবে সেসব বাসে পর্যাপ্ত যাত্রী থাকবে। কারণ ঈদের পরেরদিন সকাল সকাল অনেকেই ঢাকায় আসতে চায়নি🌠। তবে যাদের কাল (মঙ্গলবার) থেকে অফিস শুরু, এমন যাত্রীরা সন্ধ্যায় বা রাতে রওনা হয়ে ভোরের দিকে ঢাকায় পৌঁছাবেন বলেও জানান এই কর্মকর্তা।