‘সিএস ম্যাপ অনুযায়ী বুড়িগঙ্গা পুনঃখনন হবে’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৫:৫০ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, “সিএস ম্যাপ অনুযায়ী আদি বুড়িগঙ্গা পুনঃখনন কার্যক্রম এগিয়ে নেওয়া হবে। প্রাথমিক পর্যায়ে ২.৭ কিলোমিটার অংশের কার্যক্রম নেওয়া হবে এবং আমরা এর সঙ্গে সঙ্গে সীমা❀না নির্ধারণ করব। সিএস মানচিত্র (ম্যাপ) দেখে পরিপূর্ণভাবে আদি বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ করব। এরপর সীমানা বেষ্টনী দেবো এবং এই💖 খনন কার্যক্রম এগিয়ে নিবো।”  

বুধবার (২৯ জুন) শহীদ নগর এলাকায় ডি🌊এসসিসি জলাবদ্ধতা দূরিকরণে ব🅷ুড়িগঙ্গা আদি চ্যানেলের পুনঃখনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দক্ষিণ সিটির নিজস্ব অর্থায়নে আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনঃখনন কাজ শুরু করা হয়েছে জানিয়ে মেয়র তাপস বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালে আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনঃখননে অভিপ্রায় ব্যক্ত করেছিলেন। সেই অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নিজস্ব অর্থায়নে সাড়ে ২১ কোটি বরাদ্দ দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়। আগামী অর্থবছরে আরও 🌠বেশি বরাদ্দ রাখা হবে এবং পরিপূর্ণভাবে যেন খনন করা যায় সে কার্যক্রম আমরা গ্রহণ করব। তবে এটা আনন্দের বিষয় যে, আমরা কাজটি শুরু করতে পেরেছি।”

এরপর মেয়র নগরীর ৬২ নম্বর ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বꦿর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্ম🔜কর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্ম🌜েদ,সচিব আকরামুজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের এবং সংশ্লিষ্ট ওয়ার্ডসমূহের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিদা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।