‘খাল-নদী সংস্কারে কারও ক্ষতি করা সরকারের উদ্দেশ্য নয়’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৫:১৮ পিএম

আমাদের খাল-নদীগুলো সংস্কার করতে হবে। সংস্কꦏারে কারও ব্যক্তিগত ক্ষতি করা সরকারের উদ্দেশ্෴য নয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম।  

বুধবার (২৯ জুন) শহীদ নগর এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জলাবদ্ধতা দূরি🅷করণে বুড়িগঙ্গা আদি চ্যানেলের পুনঃখনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প🍰্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তাজুল ইসলাম বলেন, “এসব খাল-নদী দখলের মাধ্যমে যারা অনৈতিক সুবিধা নিচ্ছেন, আমাদের কার্যক্রমে তারা মর খারাপ করতেই পারেন। তাদের প্রতি আমাদের সহানুভূতি জানানো ছাড়া আর কিছুই করার নেই। আমি মনে করি, এর মাধ্যমে সবার উপকার হবে। ঢাকা শহরের অবস্থার পরিবর্তন হবে।🌺ඣ”

মন্ত্൲রী বলেন, “ঢাকা শহর বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ নগরী। এ নগরীকে আমাদের গড়তে হবে। এর পরিবেশ ঠিক করতে হবে। ঢাকা শহরকে সুন্দর করার মাধ𒉰্যমেই আমাদের সুনাম ছড়িয়ে পড়বে পুরো দেশে।”

ঢাকাকে একটি ও উন্নত নগরী হিসেবে গড়ে তুলতে খাল-নদী হতে অবৈধ দখলমুক্তি ও সংস্কারের গুরুত্ব আলোকপাত করে মো. তাজুল ইসলাম বলেন, “ঢাকা শহরকে সুন্দর করে গড়ে তোলার অনেক সুযোগ রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- আমাদের খাল এবং নদীগুলোকে সংস্কার করা। সেজন্য কাজ শুরু হয়েছে। আমাদের মেয়রগণ ঢাকাকে একটি উন্নত নগꦗরী হিসেবে রূপান্তরিত করার জন্য দৃঢ় প্রত্যয় নিয়েছেন।”

এ সময় অন্যান্যদের মধ্যে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ🎉 আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ,সচিব আকরামুজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের এবং সংশ্লিষ্ট ওয়ার্ডসমূহের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিদা কাউন্সিলররা উপস্থিত ছিল𓄧েন।