শিক্ষকের হত্যাকারীর বিচার চেয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

সাভার প্রতিনিধি প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৩:২০ পিএম

সাভারের আশুলিয়ায়🥂 কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের (৩৫) হত্যাকাণ্ডে জড়িত ছাত্রকে গ্রেপ্তার ও বিচারসহ ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বুধবার (২৯ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ায় ইউনুস আলী স্কুল এন্ড কলেজের সামনে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন ꦰকরে।

এ সময় শিক্ষার্থীরা অভিযুক্ত ছাত্র জিতুকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানায়। এছাড়া বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বখাট🅠ে জিতুর ফাঁসি দাবিও করেন।

শিক্ষার্থীরা বলেন, পরিকল্পিতভাবে শিক্ষক উৎপল কুমার সরকারকে মারার জন্য স্ট্যাম্প হাতে নিয়ে অপেক্ষা করছিলেন জিতু। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিচার নিশ্চিতের দাব𒆙ি করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। হঠাৎ ওই ছাত্র মাঠের এক পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষক উৎপলকে স্ট্যাম্প দিয়ে এলোপাথাড়ি আঘাত করে। পরে তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই ২৭ জুন ভোর সোয়া ৫টার দিকে মারা যান ওই শিক্ষক।

জিতু চিত্রশালাই এলাকার উজ্জ্ব♕ল হাজীর ছেলে এবং ওই বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত ছিলেন। এ ঘটনায় রোববার (২৬ জুন) আশুলিয়া থানায় নিহত শিক্ষকের বড় ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে জিতুর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে জিতু প🍌লাতক। তবে জিতুর বাবা উজ্জ্বল হাজীকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।