স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি: কারাবন্দীদের মুক্তি চায় হেফাজত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ২৯, ২০২২, ১২:০৩ পিএম

জামিন পেলে সরকার ‘বিব্রত’ হয়, এমন কাজে জড়িত হবে না-𒐪 এমন প্রতিশ্🐼রতি দিয়ে কারাবন্দী নেতাদের মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে চিঠি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গꦏলবার (২৮ জুন) স্বরাষ্ট্রমন্ত্রীকে এমন প🔥্রতিশ্রুতি দিয়ে ওই চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

চিঠিতে বলা🎐 হয়, “আমরা 𝔍কথা দিচ্ছি, জামিন-পরবর্তী তারা এমন কোনো কর্মকাণ্ডে জড়িত হবে না, যাতে রাষ্ট্র ও সরকারের জন্য বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়।”

হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা সাজিদুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল মঙ্গলবার বিকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন। সেখানে তাদের প্রায় এক ঘণ্টা ꦉবৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সাজিদুর রহমান সাংবাদিকদের বলেন༒, “আমরা কারাবন্দী আলেমদের মুক্তিসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পাঁচ দফা দাবি𒈔 জানিয়েছি।”

স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া চিঠিতে বলা হয়, এক বছরের বেশি সময় আলেম-ওলামারা বন্দী থাকার কারণে তাদের পরিবার এবং নিয়ন্ত্রণাধীন মসজিদ-মাদরাসা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। বন্দী আলেমদের অন꧃েকে মারাত্মক অসুস্থতায় ভুগছেন। কাউকে কাউকে হুইলচেয়ারে করে আদালতে হাজির করা হচ্ছে।

এছাড়া ২০১৩ ও ২০১৬ সালে হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়েছিল সরকার। কিন্তু তা প্রত্যাহার করা হয়নি। বৈঠকে প্রতিশ্রুতি অনুযায়ীꦗ সব মামলা দ্রুত প্রত্যাহারের ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান হেফাজতের নেতারা।

বৈঠকে উপস্থিত ছিলেন- সংগঠনের নায়েবে আমির মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ও ফোরকান উল্লাহ খলিল, সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস, ঢাকা মহানগর সভাপতি আবদুল কাইয়ুম সোবহানী, সাধারণ সম্পাদক কেফায়েত উল্লাহ আজহারী প্রমুখ।&nb⛦sp;