সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ২৬, ২০২২, ০৬:১৮ পিএম

রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও স༺িলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু- এক স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

রোববার (২৬ জ📖ুন) সকাল থেকে পরবর্তীღ ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসেꦕ বলা হয়- রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় 🍒পটুয়াখালীতে সর্বোচ্চ ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া মযমনসিংহে ১৪, বরিশাল ১৩ ও হাতিয়ায় ১২ মিলিমিটার বৃষ্টি হয়। এসময় ঢাকা ও সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়,๊ মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাং﷽লাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বাঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

রোববার সকাܫল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাস🌸ের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ।

এ ছাড়াও সীতাকুণ্ড ও রাঙামাটিতে সর্বনিম্ন ২৫ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার (২৫ জুন) সৈয়দপুরে সর্বোচ্চ তাপমাত্🌠রা ছিল ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এসময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৩ ডিগ্রি স🔴েলসিয়াস।