‘কুসিক নির্বাচনের ফল পাল্টানোর বক্তব্য গুজব’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ২০, ২০২২, ০২:২৮ পিএম

ফোনে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ফল পাল্টানোর বক্তব্যটি গুজব বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী♍ হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, “কুসিক নির্বাচনে আমরা কোনো বিপর্যয় দেখিনি। আর নির্বাচনের ফল⛄ পাল্টানোর বিষয়টি সম্পূর্ণ গুজব, এটি কোনোভাবেই সম্ভব নয়।”

সোমবার (২০ জুন) কুসিক নির্বাচন পরবর্তী মত꧅বিনিময়কালে নির্বাচন ভবনে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন রাত ৮টা পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষণ করেছে জানিয়ে সিইসি বলেন, “সিসি টিভির মাধ্যমে🐻 আমরা কিন্তু সার্বিক পরিস্থিতি দেখছিলাম। কিন্তু একটা টেলিফোনে ফলাফল পাল্টে গেলে, এমন একটি কথা শোনা যাচ্ছে। শেষ মুহূর্তে একটা ফোনে ফল পাল্টে যায়, এটা একেবারে অসম্ভব।”

তಞিনি বলেন, “দু-একটা টেলিফোন আমি নিজেও করেছিলাম। আমাদের রিটার্নিং অফিসার আমাকে খুব বিপর্যস্ত অবস্থায় ফোন করে বললেন-আমি বিপদে পড়েছি। সে সময় আমি সেখানে প্রচণ্ড শব্দ শুনতে পাচ্ছিলাম। আমি ভাবলাম তাকে মারধর করা হচ্ছে।”

সিইসি আরও বলেন, “এরপর আমি ডিসি-এসপিকে ফোন করেছিলাম। তারা তখন জানালেন তাৎক্ষণিক বিষয়টি দেখছেন। এরপর রিটার্নিং অফিসারকে বললাম সমস্যা হবে না। পরে তিনি জানালেন পুলিশ এসেছে। মানুষ সরিয়ে দেওয়া হয়েছে। এই ঘট🐻নাটা মাত্র ১৫ মিনিটের ছিল। কোনোভাবেই ২০ মিনিটের বেশি দীর্ঘ হয়নি। এরপর তিনি স্বাচ্ছন্দে ফলাফল ঘোষণা করলেন সেটি আমরা দেখেছি। একটা ফোনে ফল পাল্টে গেলো এটা একজন বলার পর হাজার মানুষ বললে। এটা আমাদের দেশের কালচার, এটা গুজব। মেশিনের ফল অথবা হাতের রেজাল্ট আমরা ওয়েবসাইটে তুলে দিয়েছি। এমন ঘটনা ঘটেনি।”