‘সীতাকুণ্ডে বিস্ফোরণের পেছনে কিছু একটা ঘটেছে’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৩:১৭ পিএম

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের পেছনে কিছু একটা ঘটেছে বলে সন্দেহ করছেন স্বরাষ্ಌট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “বিএম কনটেইনার ডিপোতে নিশ্চয়ই কিছু একটা ঘটেছে, এটা আমার বিশ্বাসꦦ। না হলে এতগুলো প্রাণ যায় না।”

মঙ্গলবার (৭ জুন) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ফুলবাড়িয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নিহত ফায়ারফাইটার শাকিলের জানাজা শেষে তিনি এসব কথা বল🧸ে🐎ন।

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় দুটি উচ্চপর্যায়ের অতন্ত দল ঘটনাস্থলে কাজ করছে জানিয়ে আসাদুজ্জামান খান বলেন, “তদন্তের ফল প্রকাশ না পাওয়া পর্যন্ত ক𓂃ার গাফিলতি কিংবা নাশকতা কিংবা উদ্দেশ𝔉্যপ্রণোদিতভাবে ধরিয়েছে কি না, এগুলো সবই তদন্তের আগে আমরা বলতে পারছি না।”

বর্তমান সরকার ঘণ্টা বাজা‌নো ফায়ার সা‌র্ভিস থে‌কে আধু‌নিক ফায়ার সা‌র্ভিস নি‌য়ে এসেছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ফায়ার সার্ভি💎সের কর্মীরা ঘটনার সঙ্গে সঙ্গেই উপস্থিত হন। আগে দেখতাম ঘটনা শেষ হয়ে গেছে আগুন নিভে গেছে, তখন ফায়ার সার্ভিস গিয়ে উপস্থিত হতো। পার্থক্যটা এখন এখানেই।”

তিনি আর💃ও বলেন, “প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা ফায়ার সার্ভিসকে একটি সক্ষম বাহিনীতে পরিণত করতে পেরেছি এবং ক্রমাগতভাবে আমরা আরও সক্ষমতা বৃদ্ধি করব, সꦯর্বাত্মকভাবে তারা যেন অগ্নিনির্বাপণে ভূমিকা রাখতে পারে।”