‘অনলাইন সেবায় ভোগান্তি কমেছে’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ৬, ২০২২, ০৪:২১ পিএম

অনলাইন সেবা কার্যক্রমে গ্রাহকদের ভোগান্তি অনেক কমেছে বলে জানিয়েছেন বাণিজ💜্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, “আমদানি-রপ্তানি বাণিজ্যে অনলাইন সেবা কার্যক্রম বেড়েছে। এতে গ্রাহকদের ভোগান্তি কমেছে। এর মাধ্যমে শতভাগ ডিজিটাল সেবা নিশ্চিত করে ‌স্মার্ট বাংলাদেশ গড়তে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে।”

সোমবার (৬ জুন) আমদানি ও রপ্তানির প্রধান ♛নিয়ন্ত্রক দপ্তরের উদ্যোগে আয়োজিত স্বাধীনতার ৫০ বছরে ৫০ ধরনের সেবা অনলাইনে প্রদান উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

২০২৪ সালের মধ্যে বাংলাদেশ ৮০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জনের কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, “অনলাইন লাইসেন্সিং মডিউলের মাধ্যমে ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি, ইনডেন্টিং এবং শিল্প নিবন্ধন সনদপত্র প্রদান সেবা🤪 এখন অনলাইনে দেওয়া হচ্ছে।”

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, “প্রতিযোগিতামূলক বিশ্ববাণিজ্যে ডিজিটাল সেবা ꦆপ্রদান খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ সফলভাবেই সে 🉐কাজটি করছে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম, আমদানি ও রপ্তানি দফতরের প্রধান𝔍 নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ।