সীতাকুণ্ডে আহতদের জন্য প্রস্তুত শেখ হাসিনা বার্ন ইউনিট

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ৫, ২০২২, ০২:৩১ পিএম

সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনে যারা দগ্ধদ♐ের চিকিৎসায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রস্তুত রয়েছে।

রোবরার (৫ জুন) হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক সেমিনারে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য💙মন্ত্রী জাহিদ মালেক। বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন্স এই সেমিনারের আয়োজন করে।

পুলিশ-ফায়ার সার্ভিসসহ দুই শতাধিক লোক বিভিন্ন হাসপাতালে চি🌊কিৎসাধীন আছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ইতোমধ্যে ঢাকায় কয়েকজন রোগী  ইতোমধ্যে চলে এসেছে। আমরা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রস্তুত করেছি। এখানে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।”

দেশে নিউরোসার্জারি পরিস্থিতি ভালো আছে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, “আমাদের অবকাঠামো ও আধুনিক যন্ত্রপাতি রয়েছে। তবে আমাদের লোকবল, বিশে🦋ষজ্ঞ ঘাটতি আছে। দেশে ২১০ জন নিউরোসার্জন আছে, আমাদের প্রয়োজন আরও অনেক বেশি। রোগীদের যেন বিদেশে যেতে না হয় সেই লক্ষ্যে কাজ করছি।”

তিনি আরও বলেন, “করোনা মহামারির মধ্যেই ১০ হাজার চিকিৎসক, ১⛄৫ হাজার নার্স ও আটটি মেডিকেল কলেজ হাসপাতাল নি𒁏র্মাণ কাজ শুরু হয়েছে।”

ভাটিয়ারী এলাকার সেই ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধদের মধꦜ্যে এখন পর্যন্𝐆ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় অসংখ্য লোক দগ্ধ হয়েছে।