‘বাংলাদেশ পরিচালনার দায়িত্ব যুক্তরাষ্ট্রের নয়’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ১, ২০২২, ০২:৫৪ পিএম

বাংলাদেশকে পরিচালনার দায়িত্ব বাংলাদেশেরই, যুক্তরাষ্ট্রের নয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, “মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের উন্নতি ও শাসন করতে বাধ্য নয়। তারা যদি সংব𝐆াদপত্রের স্বাধীনতা চায়, তাহলে আরটি টিভি সম্প্রচারে বাধা দিয়েছে কেন।”

বুধবার (১ জুন) সাংবাদিকদের উদ্দেশে ﷽তিনি এসব কথা বল🍒েন।

সাংবাদিকদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “অনুগ্রহ করে মার্কিন রাষ্ট্রদূতকে প্রশ্ন করবেন কেন তারা  নিজ দেশে এই ধরনের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বনꦓ্ধ করতে পারে না? দ্বিতীয়ত, প্রতিবছর প্রায় ১ লাখ মার্কিন যুক্তরাষ্ট্রে নিখোঁজ হয় এবং এমন🅷কি শিশুরা তাদের হিস্পানিক পিতা-মাতার সঙ্গে তাদের পুনর্মিলন থেকে বঞ্চিত হয়।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আপনারা কেন মা🍷র্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রশ্ন করেন না, যদি নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠু হয়, তাহলে কেন তরুণ আমেরিকানরা তাদেরꦫ নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাস করে না। তারা খুব কমই ভোট দেয়।”

যুক্ত൲রাষ্ট্রের সমালোচনা করে ড. এ কে আব্দুল মোমেন বলেন, “যুক্তরাষ্ট্রে প্রতিবছর এক হাজারের বেশি নাগরিককে হত্যা করছে মার্কিন নিরাপত্তা বাহিনী। সেখানে পুলিশের কো🍒নো শাস্তি বা জবাবদিহি নেই। তাহলে বাংলাদেশ নিয়ে তাদের এত সমালোচনা কেন?”