‘দেশকে শ্রীলঙ্কার অবস্থায় দেখতে চায় বিএনপি-জামায়াত’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মে ২৩, ২০২২, ০৫:৫৪ পিএম

বিএনপি-জামায়াত বাংলাদেশকে বর্তমান শ্রীলঙ্কার অবস্থায় দেখতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেছেন, “বাংলাদেশের অর্থনীতির ভিত্তি রেমিট্যান্স, গার্মেন্টস শিল্প ও কৃষিখাত। বর্তমানে এ তিনটি খাতে ভালো অবস্থানে আছে বাংলাদেশ। তাই এ দেশে কখনও বর্তমান শ্🅠রীলঙ্কা, আফগানিস্তান বা পাকিস্তান হবে না।”

সোমবার (২৩ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির🌌 বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি-জামায়াত দেশবিরোধী রাজনৈতিক অপশক্তি উল্লেখ করে মাহবুব উল আলম হানিফ 𒈔বলেন, “বিএনপির সৃষ্টি পাকিস💙্তানের গোয়েন্দা সংস্থার আশীর্বাদে। উন্নয়ন নয়, ধ্বংসাত্মক কর্মকাণ্ডই তাদের প্রধান কাজ।”

জাতির পিতাকে হত্যা কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না জানিয়ে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বঙ্গবন্ধু হত্যা ছিল পূর্ব পরিকল্পিত হত্যাকাণ্ড। যারা একাত্তরে পরাজিত হয়েছিল এবং তাদের পশ্চিমা ꦓমিত্ররা এ♕কাত্তরের পরাজয়ের চরম প্রতিশোধ নেওয়ার জন্য এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।”

পদ্মা সেতু প্রসঙ্গে হানিফ বলেন, “দেশে সেতু হতেই পারে। তবে, পদ্মা সেতুতে বাংলাদেশের মা𒆙নুষের আবেগ মিশ্রিত। পদ্মা সেতু বাংলাদেশের সক্ষমতার প্রতীক। বিএনপি ও ড. ইউনূসের ষড়যন্ত্রে দুর্নীতির মিথ্যা অভিযোগ তুলে বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণে অর্থায়ন থেকে নিজেদের সরিয়ে নেয়। কিন্তু, জননেত্রী শেখ 𝄹হাসিনার প্রজ্ঞা ও সাহসী পদক্ষেপের কারণে এ সেতু আজ উদ্বোধনের দ্বারপ্রান্তে।”