উদ্বোধন হচ্ছে ৩৯৭ শয্যার ফিল্ড হাসপাতাল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৭, ২০২১, ১২:১৮ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আওতাধীন শেখ ফজিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে নির্মিত ৩৯৭ শয্যার ফিল্ড হাসপাতালের উদ্বোধন হচ্ছে। করোনা আক্রান্ত রোগীদের দ্রুত চিকিৎসাসেবা নি🃏শ্চিতে এই হাসপাতাল যাত্রা শুরু করছে।

শনিবার (৭ আগস্ট) দুপুর ১২টায় ♓এই হাসপাতালের উদ্বোধন করবেন স্বা🅘স্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বিএসএমএমইউর জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার জানান, ৩৯৭ শয্যার ফিল্ড হাসপাতাল উদ্বোধন হচ্ছ𓆏ে। এই শয্যাগুলোর মধ্যে ৮০টির মতো ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও হাইডিপেনডেন্সি ইউনিট (এইচডিইউ) সুবিধা রয়েছে। পরে পর্যায়ক্রমে এই হাসপাতালে ১ হাজার শয্যার ব্যবস্থা করা হ𓄧বে।

করোনায় আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারি উদ্যোগে নির্মাণ হয়েছে&nbsꩵp;শেখ ফ✃জিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে ফিল্ড হাসপাতালটি।

বর্তমানে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় প্রতিদিনই রাজধানী ও এর বাইরে রোগীর চাপ বাড়ছে। ফলে রোগীর চাপ সামলাতে ཧপ্রায় হিমশিম খেতে হচ্ছে হাসপাতালগুলোর।

স্বাস্থ্য মন্ত্রণালౠয়ের তথ্যমতে, রাজধানীর সরকারি ꦯও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে সর্বমোট ৯০০ আইসিইউ বেডের মধ্যে মাত্র ৯২টি ফাঁকা রয়েছে।

এদিকে সকাল থেকে সারা দেশে গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শুধু এনআইডি ဣকার্ড দেখিয়ে স্থানীয় কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন আগ্রহীরা।