মুক্তি পেয়েও হাসপাতালে থাকছেন সম্রাট

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মে ১১, ২০২২, ০৫:৩৬ পিএম

সব মামলায় জামিন পেয়ে মুক্তি পেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধ♕ুরী সম্রাট। মুক্তি পেলেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) থাকছেন তিনি। সেখানে আরও কয়েক দিন থাকবেন বলে জানা গেছে।

বুধবার (১১ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারে🅘র জেলার মꦚো. মাহাবুবুল ইসলাম।

তিনি বলেন, “সব মামলায় জামিন পাওয়ায় সব আনুষ্ঠ♏ানিকতা শেষে বিকেল সাড়ে ৪টার দিকে সম্রাটকে মুক্তি দেওয়া হয়েছে। মুক্তির আদেশ পেয়েই সিসিইউ থেকে কারারক্ষী সরিয়ে নেওয়া হয়💫।”

এদিকে সম্রাটের মুক্তি পাওয়ার খবর পেয়ে বিএসএমইউ হাসপাতালে ভিড় করছেন তার স্বজন ও নেতা-কর্মীরা।🀅 কয়েকজন সম্রাটের সঙ্গে 𓆉দেখা করেছেন। 

এর আগে, বু𝄹ধবার সকালে ঢাকার বিশেষ আদালতের বিচারক সম্রাটকে তিন 𝐆শর্তে জামিন দেন। এর পর থেকেই বহিষ্কৃত এই যুবলীগ নেতার মুক্তির প্রক্রিয়া শুরু হয়।

অর্থ পাচার মামলায় ১০ হাজার টাকায় মুচলেকায় সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। এ ছাড়া তার বিরুদ্ধে আরও একটি মামলায় জামিন মঞ্জুর করেন আদালত। আর বন্য প্রাণীর চামড়া রা𒉰খার দায়ে ইতোমধ্যে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের ছয় মাসের সাজা তিনি কারাগারে ভোগ করেন।

২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেপ্তার করে 💃র‌্যাব।