আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে: পরিকল্পনামন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মে ৫, ২০২২, ০৯:১৪ পিএম

আত্মবিশ্বাস নিয়ে 💝এগিয়ে যেতে হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, “এখন সম্মান নিয়ে সারা পৃথিবীতে মাথা উঁচু করে আছে বাংলাদেশ। অন্য দেশের চেয়ে আমাদের দেশ এখন ভালো অবস্থানে রয়েছে।”

বৃহস্পতিবার (৫ মে) দুপুরে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলা সদরে যুব উন্নয়ন অধিদফতর ও উপজেলা প্রশাসন আয়োজিত দুই মাস মেয়াদী কম্পিউটার 💫বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বল🌱েন।

কারিগরি শিক্ষার ♔গুরুত্বের কথা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, “শান্তিগঞ্জে কারিগরি শিক্ষা বাড়ানোর জন্য ট্রেনিং সেন্টারের পাশাপাশি আরেকটি ট্রেনিং সেন্টার হবে। এক কথায় জনগণকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে সব ধরনের কাজ করব আমরা।”

তিনি আরও বলেন, “বর্তমান সরকার টেকনিক্যাল, ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি এসবের দিকে বেশি নজর দিচ্ছে। সারা দুনিয়ার ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি ও জ্ঞান বিজ💦্ঞানের দিকে এগিয়ে যাচ্ছে। তাদের সঙ্গে চলতে হলে আমাদেরকেও এগিয়ে যেতে হবে।”

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের 🔴চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, সুনামগঞ্জ জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক শাহনুর আলম প্রমুখ।