সামনে সিগারেটের প্যাকেট, পেছনে সয়াবিন তেল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মে ১, ২০২২, ০৬:১৬ পিএম

রাজধ꧂ানীর কারওয়ান বাজারে গোডাউনের সামনে সিগারেটের প্যাকেট রেখে ভেতরে অবৈধভাবে দুই হাজার লিটার সয়াবিন তেল মজুত করে রাখে বিসমিল্লাহ স্টোর নামে একটি প্রতিষ্ঠান। 

রোববার (১ মে) অভিযা✱ন চালিয়ে এমন চিত্র দেখতে পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ওই গোডাউনে রাখা সয়াবিন তেল জব্দ করা হয়। 

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সহকারী🔜 পরিচালক ফাহমিনা আক্তার ও মো. মাগফুর রহমান। এসময় অবৈধভাবে ভোজ্যতেল মজুতের দায়ে বিসমিল্লাহ স্টোরকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বেশি দামে তেল বিক্রিসহ ভোক্তার সঙ্গে প্রতারণার দায়ে আরও দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, “আমরা খবর নিয়ে জানতে পেরেছি, ভোজ্যতেলের মিলগুলো চাহিদা অনুযায়ী তেল সরবরাহ করছে। তাহলে তেল যাচ্ছে কোথায়? পরে কয়েকজন ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার সকালে কারওরান বাজারের দোতলা মার্কেটে অভিযান পরিচালনা করি। এ সময় দেখি, বিসমিল্লাহ স্টোর নামের প্রতিষ্ঠানটির গোডাউনের সামনে সিগারেটের প্যাকেট রেখে পে🅠ছনে তেল মজুত করে রাখা হয়েছে।”

এই কর্মকর্তা আরো বলেন, “অবৈধভাবে তেল মজুত করার দায়ে বিসমিল্লাহ স্টোরকে আমরা দুই লাখ টাকা জরিমানা করেছি। এছাড়া বেশ🐲ি দামে তেল বিক্রি করায় সিদ্দিক এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা ♚এবং বেশি দামে মুরগি বিক্রি করায় আরেকটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”