তাপপ্রবাহ আরও বাড়ার ইঙ্গিত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০২:৪৯ পিএম

গত দুই দিন থেকে প্রায় সারাদেশেই মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বইছওে। চলমান এই তাপপ্রবাহ আরও বাড়ার ইঙ্গিত দি🐠য়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার (২৪ এপ্রিল) আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে চলা ঝড়-বৃষ্টি একেবারেই কমে গেছে। শনিবার (২৩ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসি🔯য়াস ছিল চুয়া🐎ডাঙ্গায়। শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত সিলেট ছাড়া দেশের কোথাও বৃষ্টি হয়নি। এসময়ে সিলেটে ৭ মিলিমিটার ও শ্রীমঙ্গলে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল 🐼বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থাꦫয়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ ছাড়া রাজশাহী, পাবনা, গোপালগঞ্জ ও পটুয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেꦆকে মাঝার🌠ি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। একই সঙ্গে তাপপ্রবাহ বিস্তৃত হতে পারে।

শনিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। রোববার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২২ দশমিক ৩ ড♈িগ্রি সেলসিয়াস ছিল শ্রীমঙ্গলে।