রাজধানীতে কালবৈশাখীর তাণ্ডব

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০৩:৪৩ পিএম

রাজধানীতে কালবৈশাখী ও বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) বেলা সোয়া ৩টার দিকে দমকা হাওয়ার সঙ্গে বিদ্যুৎ চমকানো, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। যা চলে ২০🌜 মিনিটের মতো।

এর আগে, শুক্রবার সকাল থেকে রাজধানীসহ দেশের মধ্যাঞ্চলজুড়ে খটখটে রোদ।🌊 সঙ্গে ভ্যাপসা গরমের অনুভূতি ছিল। ভ্যাপ♒সা গরমের পর এই বৃষ্টি কিছুটা স্বস্তি নিয়ে আসবে বলে আশা করা যাচ্ছে।

আবহাওয়া অধি🌸দপ্তর সূত্রে জানা গেছে, চলমান এই বৃষ্টি থেমে থেমে সন্ধ্যা গড়িয়ে রাত পর্যন্ত চলতে পারে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল ৬টা থেকে শুক্রবার (২২ এপ্রিল) সকাল ꦛ৬টা পর্যন্ত দেশে বৃষ্টিপাতের পরিমাণ কমেছে অনেকটা। এসময়ে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে নিকলিতে ২৬ মিলিমিটার। চট্টগ্র💎ামে ও শ্রীমঙ্গলে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২ মিলিমিটার। এছাড়া কক্সবাজার, রংপুর ও ডিমলায় সামান্য বৃষ্টিপাত হয়েছে।

শুক্রবার সকালে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু‍‍`এক জায়গা🅺য় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে বিজলী চ🎃মকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা ও মোংলায় ৩৫🌳 ডিগ্রি সেলসিয়াস। এ দিনে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া আগামী তিনদিনে বৃষ্টির প্রবণতা কমে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।