ঢাকা কলেজকে ‘রক্ষায়’ আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মিছিল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৩:৫৩ পিএম

নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে চলমান সংঘর্ষের মধ্যেই ঢাকা💧 কলেজ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়েছে সরকারি আলিয়া মাদ্রা🍌সার শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ এপ🐈্রিল) ꦜদুপুরে রাজধানীর বকশিবাজার থেকে মাদ্রাসার শিক্ষার্থীরা মিছিল নিয়ে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। এ সময় তাদের ‘ঢাকা কলেজ, ঢাকা আলিয়া, ভাই ভাই/ আমরা যাচ্ছি তোমরা চলো, ঢাকা কলেজ রক্ষা করো/ ঢাকা কলেজের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ স্লোগান দিতে দেখা যায়।

মাদ্রাসাটির শিক্ষার্থীরা জানিয়൲েছেন, ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে সংহতি জানিয়ে তারা ঢাকা কলꦇেজ অভিমুখে সংহতি মিছিল করেছে।

মাদ্রাসার একাধিক শিক্ষার্থী বলেন, “সোমবার রাত থেকেই আমরা দেখেছি সাধারণ শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ী ও পুলিশ চড়াও হয়েছে। আমরা চাই ন🅠া কোনো ধরনের সংঘাতময় পরিস্থিতি তৈরি হোক। সব সময়ই আমরা ঢাকা কলেজ 𓄧শিক্ষার্থীদের পক্ষে আছি এবং থাকব।”

সোমবার (১৮ এপ্রিল) রাতে নিউমার্কেট এলাকায় 📖ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষ চলে। রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুই পক্ষকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এরপর মঙ্গলবার সকালে নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা আবারও অবস্থান নিলে ব্যবসায়ীদের সঙ্গে ফের সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড় থেকে সায়েন্স ল্যাব পর্যন্ত এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলছে।