হোয়াটসঅ্যাপে চলতো এলএসডি ব্যবসা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৪:৫৬ পিএম

রাজধানীর কদমতলী এলাকা থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ ও ভয়ংকর ম💦াদক এলএসডিসহ মোহাম্মদ রায়হান (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড 🗹অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (৯ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১০-এর একটি দল কদমতলী থানাধীন মাতুয়াইল থেকে রায়হানক🅷ে গ্রেপ্তার করে। র‍্যাব জানায়, হোয়াটসঅ্যাপের মাধ্যমে তিনি ব্যবসা পরিচালনা করতেন। রায়হানের মোবাইলের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি সাউথ আফ্রিকার নম্বর দিয়ে নিবন্ধন করা।

গ্রেপ্তারের সময় রায়হানের কাছ থেকে মাদক এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাই ইথ্যালামাইড)🐓 মিশ্রিত ৯৬ পিস রঙিন স্ট্রিপ, ৩টি ক্রেডিট কার্ড, ২টি ডেবিট কার্ড, ১টি ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স, ১টি সাউথ আফ্রিকার ড্রাইভিং পাসপোর্ট, ১টি নোটবুক জব্দ করা হয়।

রোববার (১০ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১০-এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মাহফুজুরꦬ রহমান।

মাহফুজুর রহমান বলেন, “গ্রেপ্তার রায়হান চলতি বছরের ২২ মার্চ  সপরিবারে বাংলাদেশে আসেন। বাংলাদেশে আসার সময় ত💃ার ব্যাগের ভিতর রক্ষিত নোটবুকে কায়দা করে নিষিদ্ধ মাদক নিয়ে বাংলাদেশে আসেন। অভিযুক্ত রায়হান ডিজিটাল পদ্ধতি হোয়াটসঅ্যাপের মাধ্যমে তার ব্যবসা পরিচালনা করতেন। তার মোবাইলের হোয়াটসঅ্যাপ একাউন্টটি সাউথ আফ্রিকার নম্বর দিয়ে নিবন্ধন করা। বাংলাদেশে অন্য এক🍸টি ফোনের মাধ্যমে ইন্টারনেট সুবিধা নিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সঙ্গে তিনি যোগাযোগ করতেন। এই অভিনব কৌশলে ভয়ংকর মাদক এলএসডি বিক্রি করতে এলে র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়।

হোয়াটস অ্যাপের মাধ্যমে বাংলাদেশে এসে এলএসডি বিক্রি করেছেন কিনা এমন প্রশ্নের জব🌺াবে এডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান বলেন, এ বিষয়ে তদন্ত করার পর বলা যাবে। 

আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থা𒁃নায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।