‘ঈদযাত্রায় লঞ্চটিকিট কিনতে লাগবে এনআইডি কপি’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৪:০৯ পিএম

ঈদযাত্রায় লঞ্চের ক্ষেত্রে টিকিট সংগ্রহ করার আগে যাত্রীদের জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) কপি দিতে হবে বলে মন্তব্য 𝔉করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী🦂।

রোববারཧ (১০ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের ꧋সঙ্গে আলাপকালে খালিদ মাহমুদ চৌধুরী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, “ল𝄹ঞ্চের ক্ষেত্রে যাত্রীদের জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) কপি দিতে হবে টিকিট সংগ্রহ করার আগে। কেবিনে হোক বা ডেকেই হোক লঞ্চে উঠতে গেলে পরিচয়পত্রের কপি সরবরাহ করতে হবে। তাছাড়া টিকিট দেওয়া সম্ভব হবে না।”

যাত🎃্রীদের নিরাপত্তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিꩲনি মন্তব্য করেছেন।

ইতোমধ্যে লঞ্চের কেবিনে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে উল্লেখ করে তিনি আরও বলেন🙈, &l𝓀dquo;সেগুলো তদন্ত করার ক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিপদে পড়ে যায়। আমরা নিশ্চিত হতে চাই কোন যাত্রী কোন লঞ্চে পারাপার হচ্ছে।”

ভাড়ার বিষয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “আমাদের নির্ধারিত যে ভাড়া সেটাই নিতে হবে। অনেক ক্ষেত্রে কম ভাড়া নিয়ে অতিরিক্ত 💜যাত্রী লঞ্চে তুলে ফেললে, তাতে লঞ্চ ঝুঁকিপূর্ণ হয়ে যায়।”

প্রতিমন্ত্রী বলেন, “ব♔িজিএমইএ এবং বিকেএমইএ থেকে জানানো হয়েছে, ২৭ তারিখ থেকে তারা পর্যায়ক্রমে♎ ছুটির ব্যবস্থা করবে। যাতে রাস্তা এবং নৌপথে অতিরিক্ত চাপ তৈরি না হয়।”

লঞ্চমালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “লঞ্চ মালিকরা তাদের সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করব🧜েন। ত্রুটি-বিচ্যুতি সারিয়ে নিয়ে লঞ্চগুলো ঈদযাত্রায় যুক্ত করার জন্য চেষ্টা করছেন মালিকরা।”