প্রিজন ভ্যানে হামলা : বিএনপির ১২ নেতাকর্মীর রিমান্ড

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০৫:৪৭ পিএম
ছবি: সংগৃহীত

আদালত থেকে কারাগারে যাওয়ার পথে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশ♎রাক হোস📖েনের প্রিজনভ্যানে হামলার ঘটনায় বিএনপির ১২ নেতাকর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট❀ রাজেশ চৌধুরী এই আদেশ দেন।

রিমান্ডে নেওয়া আ𒈔সামিরা হলেন মনিরুজ্জামান মনি ওরফে মনির মাতব্বর, মো. রাসেল, মো. আলাউদ্দিন, ইমতিয়াজ হাসান জনি, ওবায়দুর রহমান পারভেজ, মো. ওলি, সোয়েব হোসেন, মো. ইমরান, শহিদুল হক ওไরফে শহিদুল্লাহ, মো. সেন্টু ও কুতুব উদ্দিন মন্ডল ও আব্দুর রব।

অন্যদিকে ইমরান হোসেন মাসুদ, গোলাম মোস্তফা পিয়ার, আশরাফ উদ্দিন, শাকিল আহম্মেদ মিলন, মাসুদ ও ইব্রাহীমের রিমান্ড ও জামিনও নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

এদিন ১৮ নেতাকর্মীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার উপ-পরিদর্শক হুমায়ুন কবির। এ সময় আসামিপক্ষে বেশ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিন🌠 আবেদন করেন।

শুনানি শেষে আদালত ১২ আসাম♑ির একদিনের রিমান্ড ও ছয়জনকে ক♒ারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বুধবার (৬ এপ্রিল) জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশের পর দুপুর আড়াইটার দিকে ইশরাককে প্রিজনভ্যানে বের করা হয়। কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার পথে সিএমএম আদালত সংলগ্ন রায় সাহেব বাজার মোড়ে তার প্রিজনভ্যানে হামলা করে ইশরা༺ক সমর্থকরা। এ সময় সংঘর্ষে পুলিশসসহ বেশ কয়েকজন আ⛦হত হয়।

এ ঘটনౠায় কোতয়ালী থানার মামলা করেন উপ-পরিদর্শক এসআই শহিদুল ইসলাম।